মঙ্গলবার | ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

অটিস্টিক শিশুদের নিয়ে ইনারহুইল ক্লাবের অনন্য আয়োজন

প্রকাশিত : এপ্রিল ৪, ২০২২




স্টাফ রিপোর্টার ॥ “এমন বিশ্ব গড়ি অটিজম বৈশিষ্ট সম্পন্ন ব্যক্তির প্রতিভা বিকশিত করি ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বিশ্ব অটিজন সচেতনতা দিবস উদযাপন করেছে ইনার হুইল ক্লাব অব হবিগঞ্জ। এ উপলক্ষে শনিবার বিকেলে জে কে এন্ড এইচ কে হাই স্কুল এন্ড কলেজে অটিস্টিক শিশু এবং তাদের অভিভাবকদের নিয়ে একটি সচেতনতামুলক এবং ফেলোশিপ প্রোগ্রাম এর আয়োজন করা হয়।

ক্লাব প্রেসিডেন্ট রায়হানা বেগম এর সভাপতিত্ব এই প্রোগ্রামে বিশেষজ্ঞ অতিথি হিসেবে অটিস্টিক অভিভাবকদের উদ্দেশ্যে অটিজম এবং অটিস্টিক শিশুদের চিকিৎসা ও তাদের পরিচর্যা বিষয়ে দিক নির্দেশনামুলক বক্তব্য রাখেন জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন এর কনসালটেন্টডাঃ অসীমা রায় এবং হবিগঞ্জ আধুিনক জেলা সদর হাসপাতাল এর সমাজ সেবা কর্মকর্তা জাহানারা পারভীন।

বিশেষজ্ঞরা বলেন, অটিজম কোন রোগ নয়।এটা নিউরো ডেভেলপমেন্ট ডিজঅর্ডার। সঠিক চিকিৎসা এবং বিশেষ পরিচর্যার মাধ্যমে এই শিশুরাও স্বাভাবিক জীবন যাপন করতে পারে। এজন্য তাদের বিশেষ প্রতিভার অন্বেষণ করে সেইদিকে তাকে বিকশিত করা উচিত। প্রোগ্রামে আরো ও বক্তব্য রাখেন ইনারহুইল ক্লাব অব হবিগঞ্জ এর চার্টার প্রেসিডেন্ট তাহমিনা বেগম গিনি এবং ক্লাবের পাস্ট প্রেসিডেন্ট এডভোকেট তাহমিনা খান। এসময় উপস্থিত ছিলেন ক্লাবের ভাইস প্রেসিডেন্ট সানজিদা মুহিব প্রীতি, ক্লাব সেক্রেটারি তাছকিরা আক্তার জুবিলী এবং ক্লাব ট্রেজারার এডভোকেট সায়লা পারভীন।

শিশুরা রঙ ভালোবাসে, ভালোবাসে নিজের পছন্দের রঙীন ভুবন গড়তে।তাই ইনারহুইল ক্লাব অব হবিগঞ্জ তাদের ক্ষুদ্র প্রয়াস নিয়ে এই নিষ্পাপ ফুটফুটে শিশুদের ছবি আঁকার উপকরণ রঙপেন্সিল,খাতা ও কাঠপেন্সিল উপহার প্রদান করেন। এসময় এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। পরে শিশুদের আপ্যায়নের মাধ্যমে কর্মসূচির সমাপ্তি ঘটে।

আজকের সর্বশেষ সব খবর