সোমবার | ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

অস্বাস্থ্যকর পরিবেশের কারণে নবীগঞ্জে মোহাম্মদীয়া ফুড বেকারিকে জরিমানা ও সিলগালা

প্রকাশিত : ফেব্রুয়ারি ৯, ২০২২




এম এ আলাল, নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার দেবপাড়া বাজারে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদনসহ নানান অভিযোগে আজ বুধবার (৯ই ফেব্রুয়ারি) দুপুরে মোহাম্মদীয়া ফুড সিলগালা করেছে প্রশাসন।

যেসব অভিযোগ রয়েছে, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন,মূল্য তালিকা ও উৎপাদন মেয়াদ, বিএসটিআইয়ের বা জেলা প্রশাসক কর্তৃক প্রদত্ত লাইসেন্স, পরিবেশ অধিদপ্তরের অনুমতি, স্বাস্থ্য কর্মকর্তা কর্তৃক স্বাস্থ্য প্রতিবেদন ছাড়া বেকারীতে কাজে নিয়োজিত কর্মচারী, স্বাস্থ্য রক্ষায় কোন প্রকার গ্লাভস না থাকায়, পঁচা বাসী খামি ব্যবহার সর্বোপরি মানুষের জীবন বিপন্ন করে এমন খাদ্য দ্রব্য উৎপাদনের দায়ে সিলগালাসহ জরিমানা ও কারাদণ্ড দেয়া হয়।

নবীগঞ্জ উপজেলার দেবপাড়া বাজারের মোহাম্মদীয়া ফুড এর স্বত্তাধিকারি ধুলচাতল গ্রামের মৃত মোঃ আব্দুল জব্বারের ছেলে মোঃ আব্দুল কাদির (৩৩) কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী তিন মাস বিনাশ্রম কারাদন্ড ও দশ হাজার টাকা অর্থদন্ড করা হয়। প্রতিষ্ঠানটিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সিলগালা করে বন্ধ করা দেয়া হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনা করেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহি উদ্দিন।

আইনশৃঙ্খলা রক্ষায় সহায়তা করেন নবীগঞ্জ উপজেলার গোপলার বাজার তদন্ত কেন্দ্রের এস আই শাহীন এর নেতৃত্বে একদল পুলিশ এবং প্রসিকিউশন সহায়তা প্রদান করেন বিএসটিআই ইন্সপেক্টর পারভেজ।নবীগঞ্জ উপজেলার নির্বাহি অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহি উদ্দিন জানান, এ অভিযান অব্যাহত থাকবে।

আজকের সর্বশেষ সব খবর