রবিবার | ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

আখাউড়ায় জমি নিয়ে বিরোধের জেরে থানায় অভিযোগ

প্রকাশিত : জুন ২৪, ২০২১




শেখ মনির হোসেন নিজাম, আখাউড়া প্রতিনিধি ॥ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া মোগড়া ইউনিয়নের গাং ভাঙ্গা গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে থানায় অভিযোগ করেছে একটি পরিবার।

পরিবারটির অভিযোগ এলাকার কিছু অর্থলোভী মানুষের সহযোগিতায় অভিযোগকারী আবু সাঈদ মিয়াঁর আপন ছোট ভাই অভিযুক্ত তাহের মিয়ার পরিবার তার নিজের বড় ভাইয়ের পরিবারের দিকে কুদৃষ্টি দিয়েছে আর সেটা করছে, এলাকার কিছু দুষ্ট প্রকৃতির মানুষের সহযোগিতা পেয়ে ।

আর তার পরিপ্রেক্ষিতে আবু সাঈদ মিয়াকে থানার লিখিত অভিযোগ তুলে নেওয়ার জন্য বিভিন্নভাবে চাপ প্রয়োগ করে হুমকি-ধামকির দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এদিকে অভিযোগকারী আবু সাঈদ মিয়াঁ (৫৫) আতঙ্কিত হয়ে তার দুই প্রতিবন্ধী সন্তান নিয়ে কোনরকমে দিনযাপন করছে বলে তিনি জানান।

এ বিষয়ে ওমান প্রবাসী আবু সাঈদ মিয়া বলেন, ‘আজ থেকে ১৫-২০ বছর পূর্বে আমি প্রবাসে থেকে নিজের কষ্টের উপার্জিত টাকায় এক বিঘা জমি কিনি কিন্তু আমার আপন ছোট ভাই কয়েক বছর ধরে ওই জমির মালিকানা দাবি করে আসছে। এই বিষয় নিয়ে এলাকায় কয়েক দফা শালিস বৈঠক হয়।

সর্বশেষ গত বছর নভেম্বর মাসে মোগড়া ইউনিয়নে আমাদের আত্মীয়- স্বজনেরা বিষয়টি মিমাংসা করে দেন, এরপর থেকে আমার ভাই ও তার স্ত্রী প্রকাশ্যে কিছু না বললেও তাদের ভেতরে আমার পরিবারের ব্যাপারে ক্ষোভ সৃষ্টি হয়।

আর এই ক্ষোভের কারণে ১৭ মার্চ সকালে আমার ভাই এবং তার স্ত্রী সহ এলাকার কিছু অজ্ঞাতনামা ব্যক্তির সহযোগিতায় জমি দখল করতে আসে।
এরপর আমি আমার স্ত্রী-সন্তানদের নিয়ে বাঁধা দিলে তারা আমার প্রতিবন্ধী ছেলে-মেয়েকে এলোপাথাড়ি মারপিট করে গুরুতর আহত করেন।

এ সময় তারা আমাদের মেরে ফেলার হুমকি দেন, এক পর্যায়ে আমাদের চিৎকারে আশপাশের লোকজন জানতে পারায় তারা পালিয়ে যান। পরে স্থানীয় লোকজন আমাদের উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।

এদিকে সরজমিনে, অভিযুক্ত আবু তাহের মিয়ার বাড়িতে গেলে আবু তাহের ও তার স্ত্রী বলেন, যে সম্পত্তি নিয়ে তার বড় ভাই থানায় অভিযোগ করেছে সেটা তাদের বাবার সম্পত্তি ছিলো বলে দাবি করছে আর সন্তান হিসেবে সেই সম্পত্তির অংশীদার তিনি নিজেও ভাগীদার কিন্তু যদিও সেই সম্পত্তির কোন প্রকার কাগজপত্র সাংবাদিকদের দেখাতে পারেননি আবু তাহেরের পরিবার। তবে আবু তাহেরের স্ত্রী সাংবাদিকদের জানান যদি তাদের বাড়ি থেকে বের হওয়ার জন্য রাস্তার জায়গা দেওয়া হয় তবেই তারা সমঝোতা মানতে রাজি আছেন।

এ বিষয়ে ইউপি সদস্য জানান, আমি বিষয়টি নিয়ে বারবার মীমাংসার জন্য আবু তাহেরের পরিবারকে নির্দেশ করি যেহেতু সাঈদ মিয়ার জায়গায় আবু তাহেরের গাছ পড়ে আছে সেগুলো কেটে ফেলার জন্য কিন্তু তা না মেনে উল্টো আবু তাহেরের স্ত্রী আমার সাথেও অসম্মানজনক আচরণ করেন এবং নির্দেশনা মানতে রাজি নয় বলে জানান।

আখাউড়া থানার পরিদর্শক (অপারেশন) মোহাম্মদ আলমগীর বলেন, থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। তার পরিপ্রেক্ষিতে বিষয়টি আমরা খতিয়ে দেখছি, পাশাপাশি অভিযোগের তদন্ত করা হচ্ছে।

এই বিভাগের আরো নিউজ

অভাবের সাথে যুদ্ধ করে ক্লান্ত, একটু রেস্ট দরকার; স্ট্যাটাস দিয়ে বিজিবি সদস্যের আত্মহত্যা
একেক সময় একেক তথ্য দিচ্ছেন ইকবাল
সুন্দরবনের লোকালয়ে মিললো বিশালাকৃতির অজগর
অবশেষে ফিরছেন সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকরা
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর ৫ কোটি টাকা মূল্যের সম্পদ লিখে নেন সাকুরা
আজকের সর্বশেষ সব খবর