রবিবার | ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

আখাউড়া টনকী গ্রাম করোনার হটস্পট স্থাপন, প্রথম দিনের পরীক্ষায় ১৪ জন শনাক্ত

প্রকাশিত : জুলাই ২৪, ২০২১




শেখ মনির হোসেন নিজাম, আখাউড়া থেকে ॥ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় সাংবাদিকদের সহযোগিতায় মনিয়ন্দ ইউনিয়নের টনকী গ্রামে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টিমের মাধ্যমে অস্থায়ী বুথ স্থাপন করা হয়।

এতে টনকী ও তার আশেপাশের গ্রামের করোনা উপসর্গে আক্রান্ত মানুষদের সেম্পল সংগ্রহ করে পরীক্ষা ব্যবস্থা করা হয়েছে। শনিবার (২৪ জুলাই) সকালে টনকী উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন কেন্দ্রীয় পাঠাগারে এ আয়োজন করা হয়েছে।

এতে মনিয়ন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: কামাল ভুইয়া সহ প্রথম দিনের ৫৯ কে করোনা পরীক্ষা করলে ১৪ জনই করোনা পজিটিভ ফলাফল পাওয়া যায়। আর এই কারণে অনেকেই গ্রামটিকে করোনা হটস্পট মনে করছে । মেডিকেল টিমকে স্থানীয় মেম্বার চেয়ারম্যান ও সামাজিক সংগঠন টনকী শান্তি স্পোটিং ক্লাবের সদস্যরা সহযোগিতা করেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রাশেদুর রহমানের তত্ত্বাবধানে অনুষ্ঠিত মেডিকেল টিমের কার্যক্রমের উদ্বোধন কালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহি কর্মকর্তা রোমানা আক্তার সহ দৈনিক জনতা ও সীমান্ত টিভির চিফ রিপোর্টার শাহীন আলম জয়, মোহনা টিভির আখাউড়া প্রতিনিধি মোশারফ হোসেন কবির ।

এসময় মেডিকেল কার্যক্রমে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মেডিকেল টেকনোলজিস্ট মো: মনির হোসেন, আখাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক মোশারফ হোসেন, এমএ বাশার ভূঁইয়া, মনিয়ন্দ ইউনিয়নের সহকারী স্বাস্থ্য পরিদর্শক মোহাম্মদ জসিম উদ্দিন খন্দকার, মনিয়ন্দ ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক এম,এ আমানুল্লাহ খানঁ, স্বাস্থ্য সহকারি সালাউদ্দিন, আসাদুজ্জামান সহ আরো অনেকে।

এদিকে এলাকার সচেতন মহল মনে করছে এই কার্যক্রম আরো দুই এক দিন রাখলে বাড়তে পারে সচেতনতা আর কমে যাবে নোবেল করোনাভাইরাস সংক্রমণ। উপজেলা প্রশাসনের এই ধরনের উদ্যোগকে এলাকার সকলেই স্বাগত জানান এসময় স্থানীয় ওয়ার্ড মেম্বার মো: রেজাউল ইসলাম ভূঁইয়া বলেন, ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে করোনা প্রতিরোধে টিম এবং স্বেচ্ছাসেবক টিম যারা রয়েছে তাদের সকলকে নিয়ে আমরা মানুষকে সচেতন করতে সর্বদা মাঠে থাকবো ইনশাআল্লাহ।

এই বিভাগের আরো নিউজ

অভাবের সাথে যুদ্ধ করে ক্লান্ত, একটু রেস্ট দরকার; স্ট্যাটাস দিয়ে বিজিবি সদস্যের আত্মহত্যা
একেক সময় একেক তথ্য দিচ্ছেন ইকবাল
সুন্দরবনের লোকালয়ে মিললো বিশালাকৃতির অজগর
অবশেষে ফিরছেন সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকরা
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর ৫ কোটি টাকা মূল্যের সম্পদ লিখে নেন সাকুরা
আজকের সর্বশেষ সব খবর