বৃহস্পতিবার | ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

আগে কেয়ারটেকার সরকার, এরপর চা: মির্জা ফখরুল

প্রকাশিত : জুলাই ২৪, ২০২২




জার্নাল ডেস্ক ॥ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধানমন্ত্রীর কার্যালয়ে চায়ের নিমন্ত্রণে যাওয়ার আগে কেয়ারটেকার সরকারের ঘোষণা দেওয়ার দাবি জানিয়েছেন। তিনি বলেন, আগে ঘোষণা করুন কেয়ারটেকার সরকার মেনে নেবেন। এরপর চা-টা খাওয়ালে আমাদের অসুবিধা নেই।

রোববার (২৪ জুলাই) জাতীয় প্রেসক্লাবে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (অ্যাব) আয়োজিত ‘বিদ্যুৎ ও জ্বালানি খাতে অমানিশা: দুর্নীতি ও লুটপাটের খেসারত’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (২৩ জুলাই) এক অনুষ্ঠানে বক্তব্যে বলেছেন, বিএনপি যদি প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করতে যায়, তাহলে চা খাওয়াবেন। এরই পরিপ্রেক্ষিতে বিএনপির মহাসচিব এই মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, আমি শনিবারও বলেছি একমাত্র সমাধান হচ্ছে একটা প্রতিনিধিত্বমূলক সংসদ ও জবাবদিহিতামূলক সরকার গঠন করতে হবে। আজকে এতকিছু ঘটছে কেন, দেয়ার ইজ নো অ্যাকাউন্টিবিলিটি। তাদেরকে কোথাও কোনো রকমের জবাব দিতে হয় না। বিদ্যুতে ইনডেমনিটি দিয়েছে। রেন্টাল পাওয়ার প্ল্যান্ট যেটা আনবেন সেখানে কোনো প্রশ্ন করা যাবে না। কোনো কর্মকর্তার নামে মামলা করা যাবে না। কিছু করা যাবে না। যেখানে ইনডেমনিটি দেওয়া হয় সেখানে কি করে বলবেন যে দুর্নীতি হবে না। তাই এসব হালকা কথা বলে লাভ নেই। এসব চা-টা খাওয়ার কথা বলে লাভ নেই। এবার একটাই কথা, পদত্যাগ করুন। পদত্যাগ করে নিরপেক্ষ নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা দিন।

অ্যাবের ভারপ্রাপ্ত আহ্বায়ক প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজুর সভাপতিত্বে ও প্রকৌশলী কেএম আসাদুজ্জামান চুন্নুর পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন অ্যাবের সদস্য সচিব প্রকৌশলী আলমগীর হাছিন আহমেদ, সহ সভাপতি প্রকৌশলী আশরাফ উদ্দিন বকুল ও আরও অনেকে।

আজকের সর্বশেষ সব খবর