বৃহস্পতিবার | ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

আন্দোলন গণবিস্ফোরণে পরিণত হবে: মির্জা ফখরুল

প্রকাশিত : সেপ্টেম্বর ৪, ২০২২




জার্নাল ডেস্ক ॥ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার যদি অশুভ তৎপরতা বন্ধ না করে জনগণের যে ঐক্যের আন্দোলন শুরু হয়েছে তা ক্রমান্বয়ে গণবিস্ফোরণে পরিণত হবে এবং গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করে এই সব অপকর্মের সাথে যারা জড়িত তাদের বিচার করা হবে।

আজ রবিবার (৪ সেপ্টেম্বর) সকালে রাজধানীতে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

এসময় তিনি আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি কোনো দলের সদস্য হিসাবে কাজ না করে দেশের সংবিধান রক্ষা এবং জনগণের জানমালের নিরাপত্তার দায়িত্ব নিরপেক্ষভাবে পালন করার আহ্বান জানান।

সম্মেলনে গত বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জে যুবদল নেতা শাওনকে হত্যা ও সারাদেশে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত কর্মসূচিতে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

এসময় মির্জা ফখরুল জানান, এই সপ্তাহে সারাদেশে তিনজন বিএনপি কর্মী নিহত হয়েছেন। আহত হয়েছেন দুইশ’ ২জনের অধিক নেতাকর্মী। আর গ্রেপ্তার হয়েছেন দুইশ’ জনের অধিক নেতাকর্মী।

তিনি আরো জানান, সারাদেশে নাম উল্লেখ করে বিএনপির প্রায় চার হাজার ৮১ জন নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ ১৯৯৬ সালে ক্ষমতায় এসে সুমনকে ড্রিল মেশিন দিয়ে পুলিশ হেফাজতের হত্যার মধ্য দিয়ে যাত্রা শুরু করেছিলো। সারাদেশে শামীম ওসমান, গোলন্দাজ, তাহের, হাজী মকবুলসহ অসংখ্য গডফাদার সৃষ্টি করে এদেশের মানুষের উপর হত্যা, নির্যাতন অব্যাহত রেখেছিলো। এই নারায়ণগঞ্জেই সেসময়ে তৎকালীন বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়ার লংমার্চে বাধা প্রদান করা হয়েছিলো। সেই সময় ঢাকার মেয়র ও সাদেক হোসেন খোকা ও ছাত্রদলের তৎকালীন সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর মাথায় পুলিশ গুলি চালিয়েছিলো। তখনও শেখ হাসিনাকে জনগণ তার রায় দিয়েছিলো। এবারও জনগণ রায় দেবে।

সম্মেলনে আওয়ামী লীগে সরকারকে অশুভ তৎপরতা বন্ধে হুশিয়ারি দেন এই বিএনপি নেতা।

আজকের সর্বশেষ সব খবর