রবিবার | ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

আবেদন খারিজ, মির্জা আব্বাসের দুর্নীতি মামলা চলবে

প্রকাশিত : অক্টোবর ২৫, ২০২২




জার্নাল ডেস্ক ॥ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মির্জা আব্বাসের বিরুদ্ধে জ্ঞাত-আয়বহির্ভূত সম্পদ অর্জনে দুদকের করা মামলা বাতিলের আবেদন খারিজ করে দিয়েছে আপিল বিভাগ। ফলে তার বিরুদ্ধে দুর্নীতি মামলা চলতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবী।

মঙ্গলবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীসহ পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে মির্জা আব্বাসের পক্ষে ছিলেন আইনজীবী আবদুর রেজাক খান ও সগীর হোসেন লিয়ন। আর দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

এ মামলায় গতকাল শুনানি শেষে আজ আদেশের জন্য রাখা হয়।

আইনজীবী সগীর হোসেন লিয়ন বলেন, ‘১৯৯০ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত আয়কর নিয়ে একটি মামলা হয়। সেই মামলায় মির্জা আব্বাসের দণ্ড হয়। আপিলের পর সেই দণ্ডের রায় বাতিল হয় এবং তিনি খালাস পান। একই রকম তথ্য নিয়ে দুদক একটি মামলা করে। আমরা বলেছি, একই বিষয়ে দুইবার মামলা চলতে পারে না। কিন্তু বিচারিক আদালত আবেদন খারিজের পর হাইকোর্টে আবেদন করি। এরপর হাইকোর্ট বিভাগেও আবেদন খারিজ হয়। পরে আপিল বিভাগে আবেদন করি।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, ‘জ্ঞাত-আয়বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে দুদকের সহকারী পরিচালক মো. শফিউল আলম ২০০৭ সালের ১৬ আগস্ট রমনা থানায় মামলাটি করেন।’

মামলার অভিযোগে বলা হয়, মির্জা আব্বাসের বিরুদ্ধে ৫ কোটি ৯৭ লাখ ১৩ হাজার ২৩৪ টাকা জ্ঞাত-আয়বহির্ভূত সম্পদ অর্জন ও ৩৩ লাখ ৪৮ হাজার ৫৮১ তথ্য গোপন করেছেন।

২০১৮ সালের ১১ নভেম্বর হাইকোর্ট মামলা বাতিলের আবেদন খারিজ করে দেয়।

আজকের সর্বশেষ সব খবর