বৃহস্পতিবার | ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

আমরা ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা দেখা দেয়নি: প্রধানমন্ত্রী

প্রকাশিত : জানুয়ারি ১৬, ২০২২




জার্নাল ডেস্ক ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা ক্ষমতায় আসার পর রংপুর অঞ্চলে আর মঙ্গা দেখা দেয়নি। এখন উদ্বৃত্ত খাদ্যের অঞ্চল হয়ে গেছে রংপুর। খাবারের অভাবে এক সময় এই অঞ্চলের মানুষ ধুকে ধুকে মারা যেত। ১৯৯৬ সালে আমরা ক্ষমতায় আসার পর মঙ্গা দূর করতে কাজ করি। ১৯৯৮ সালে আমরা মঙ্গা দূর করতে সক্ষম হই। আমরা ক্ষমতায় থাকতে রংপুর অঞ্চলে কোনো মঙ্গা ছিল না। দুর্ভাগ্যবশত বিএনপি ক্ষমতায় আসার পর এই অঞ্চলে আবারও মঙ্গা শুরু হয়। ২০০৮ সালে ক্ষমতায় এসে আমরা মঙ্গা দূর করতে আবার উদ্যোগ নেই।

তিনি বলেন, এই অঞ্চল থেকে দুর্ভিক্ষ তো দূর হয়েছে এখন খাদ্যে উদ্বৃত্ত থাকছে। রংপুর বিভাগে সবচেয়ে বেশি ভূমিহীন-গৃহহীন লোক ছিল। আমরা তাদের ঘরের ব্যবস্থা করে দিয়েছে। আমাদের লক্ষ্য একটাই এ দেশে কোনো মানুষ ভূমিহীন ঘরহীন থাকবে না।

রোববার (১৬ জানুয়ারি) রংপুর বিভাগীয় সদর দপ্তর উদ্বোধনকালে গণভবন থেকে ভার্চুয়ালি অংশ নিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ২০০৯ এ সরকারে এসে আমরা ২০১০ থেকে ২০২০ পরিপ্রেক্ষিত পরিকল্পনা প্রণয়ন করে সেটা আমরা বাস্তবায়ন করেছি খুব সফলভাবে। যার ফলে আজকে ২০২১ সালে যখন আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করছি এবং জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করছি সেই সময়ে উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। জাতিসংঘ সেটা একেবারে সবাই মিলে প্রত্যেকটা দেশই আমাদেরকে সমর্থন দিয়েছে।

তিনি বলেন, বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ করতে চাই এটা আমাদের লক্ষ্য। ২০০৮ সালের নির্বাচনী ইশতেহারে আমরা যে ঘোষণাগুলো দিয়েছিলাম আল্লাহর রহমতে একে একে আমরা সবগুলো বাস্তবায়ন করেছি।

শেখ হাসিনা বলেন, আজকের বাংলাদেশ হচ্ছে উন্নয়নশীল দেশ। উন্নয়নশীল দেশ হিসেবে আমাদের আরও এগিয়ে যেতে হবে সেই পরিকল্পনা আমি করে দিয়েছি। সার্বিক উন্নয়নে আজকের বাংলাদেশ সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল।

তিনি বলেন, আমি জানি এবার শীত পড়েছে। সবাই শীতে একটু কষ্ট পাচ্ছেন। আমরা সাধ্যমতো সহযোগিতা করেছি। যারা বিত্তশালী আছেন তাদেরকে আমরা অনুরোধ করছি যে আপনারাও শীতবস্ত্র বিতরণ করতে পারেন। সরকারের পক্ষ থেকে আমরা ব্যবস্থা নিচ্ছি।

আজকের সর্বশেষ সব খবর