শনিবার | ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

আলোকিত বাংলাদেশ প্রতিষ্ঠার পথে মানিক চৌধুরী পাঠাগার একটি বিশাল পদক্ষেপ- আনিসুল হক

প্রকাশিত : ফেব্রুয়ারি ১৪, ২০২১




জার্নাল প্রতিবেদক : ‘আলোকিত, সাম্যসুন্দর, অসাম্প্রদায়িক, গনতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার পথে মানিক চৌধুরী পাঠাগার একটি বিশাল পদক্ষেপ।’ হবিগঞ্জে বীর মুক্তিযোদ্ধা কামান্ডেন্ট মানিক চৌধুরী পাঠাগার উদ্বোধন ও ফাল্গুন উৎসবে বক্তব্য রাখতে গিয়ে বিশিষ্ট কথা সাহিত্যিক আনিসুল হক এসব কথা বলেন।

শনিবার শহরের ষ্টাফ কোয়ার্টার এলাকায় ‘হবিগঞ্জ মুক্তিযুদ্ধ যাদুঘর মানিক চৌধুরী পাঠাগার’-এর পক্ষ হতে আয়োজিত অনুর্ষ্ঠানের তিনি বক্তব্য রাখছিলেন। আনিসুল হক বলেন, ‘আমাদেরকে গনতান্ত্রিক মূল্যবোধও প্রতিষ্ঠা করতে হবে, আমাদের মানবাধিকারকে অবশ্যই চোখের মনির মতো রক্ষা করতে হবে, তারপরও যে বাংলাদেশের মুলনীতি ছিল গনতন্ত্র, সমাজতন্ত্র, ধর্মনিরপেক্ষতা ও জাতীয়তাবাদ সেই মুক্তিযোদ্ধের বাংলাদেশকে বুকে ধারণ করে আমাদের এগিয়ে যেতে হবে। আনিসুল হক আরো বলেন, ‘মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করে দিয়েছেন বলেই আজ আমরা সর্বক্ষেত্রে ভাল করছি। মহামারীর মাঝেও বাংলাদেশের মানুষের গড় আয় ভারতীয়দেরকে ছাড়িয়ে গেছে। মানবিক উন্নয়ন সূচকে বাংলাদেশ ভারতের চেয়ে ভাল করছে।’ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশিষ্ট কথা সাহিত্যিক সেলিনা পারভীন।

পাঠাগাররে সভাপতি অধ্যাপক ইকরামুল ওয়াদুদের সভাপতিত্বে ও সাবকে এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর পরচািলনায় এতে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য অ্যাডভোকটে মো. আব্দুল মজিদ খান, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মুশফকি হোসনে চৌধুরী, কমান্ড্যান্ট মানিক চৌধুরীর সর্হধর্মিনী বগমে রোকেয়া চৌধুরী।

এতে অন্যান্যের মধ্যে বক্তৃতা করনে ভাষা সৈনিক সাবেক এমপি চৌধুরী আব্দুল হাই, অধ্যাপক জাহানারা খাতুন, অ্যাডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল প্রমুখ।

অনুষ্ঠানে ভাষা সৈনিক মরহুম সৈয়দ আফরোজ বখত (মরনোত্তর), ভাষা সৈনিক চৌধুরী আব্দুল হাই ও চত্রি শিল্পী মাসুক হেলালকে সম্মাননা দেয়া হয়।

এই বিভাগের আরো নিউজ

কুমিল্লার ইকবাল এতদিন কোথায় ছিল, প্রশ্ন মির্জা ফখরুলের
টস জিতে ফিল্ডিংয়ে শ্রীলঙ্কা
সুন্দরবনের লোকালয়ে মিললো বিশালাকৃতির অজগর
মাধবপুরে বেনু মিয়া ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
মাধবপুরে ভোক্তা অধিকার আইনে জরিমানা
আজকের সর্বশেষ সব খবর