মঙ্গলবার | ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

ইবিতে হল-ক্যাম্পাস খোলার দাবিতে মশাল মিছিল

প্রকাশিত : সেপ্টেম্বর ২৬, ২০২১




জার্নাল ডেস্ক ॥ আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে হল ও ক্যাম্পাস খুলে দেওয়ার দাবিতে মশাল মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

রবিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬ টায় ক্যাম্পাসের জিয়া মোড় থেকে মিছিলটি শুরু হয়। এসময় ‘সব হয় সব চলে, শিক্ষার্থীরা ধুকে মরে’, সেপ্টেম্বরের মধ্যে, হল-ক্যাম্পাস খোলা চায়সহ বিভিন্ন স্লোগান দিতে থাকে শিক্ষার্থীরা।

মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী পিয়াস পান্ডের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন আব্দুর রউফ, রায়হান বাদশা রিপন, আলি আরমান রকি, আশিকুর রহমান প্রমুখ। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাজ ভিসি বাসভবন ও প্রশাসনি ভবনের মধ্যে সীমাবদ্ধ থাকতে দেখা যায়। তাদের কর্মকাণ্ড বলতে প্রশাসনিক ভবনে মিটিং করা। এদিকে আমরা মেসে নিদারুন কষ্টে ও নিরাপত্তাহীনতায় জীবন অতিবাহিত করছি। সেদিকে তাদের খেয়াল নেই। অন্যান্য বিশ্ববিদ্যালয় যখন হল খোলার সিদ্ধান্ত নিচ্ছে তখন আমাদের বিশ্ববিদ্যালয় প্রশাসন বুঝতে পারছে না তারা কি করবে। সেপ্টেম্বরের মধ্যে হলগুলো খুলে না দেয়া হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন তারা।

উল্লেখ্য, গত ১২ সেপ্টেম্বর থেকে হল বন্ধ রেখে ইবিতে সশরীরে স্নাতক ও স্নাতকোত্তর শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষা শুরু হয়েছে। একযোগে প্রায় ২৪টি বিভাগে পরীক্ষা চলছে। ফলে ক্যাম্পাস পার্শ্ববর্তী এলাকায় অতিরিক্ত ভাড়াসহ স্বাস্থ্যঝুঁকি নিয়ে শিক্ষার্থীরা অবস্থান করছে।

আজকের সর্বশেষ সব খবর