শুক্রবার | ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

ইমামগণ সরকারের সকল কাজে সহায়ক ভূমিকা রাখতে পারেন- এমপি আবু জাহির

প্রকাশিত : ডিসেম্বর ২৩, ২০২০




জার্নাল প্রতিবেদক ॥ হাওর এলাকার জনগণের জীবনমান উন্নয়ন ও জীববৈচিত্র সংরক্ষণে বর্তমান সরকার বদ্ধ পরিকর। প্রত্যন্ত অঞ্চলের মানুষ এখন আর অবহেলিত না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের জীবনে পরিবর্তন এনেছেন। তারা এখন বিশুদ্ধ পরিবেশের সাথে থেকেই শহরের মত সুবিধা ভোগ করছেন। জীববৈচিত্র সংরক্ষণে চলছে ব্যাপক তৎপরতা। তবে এক্ষেত্রে সকল পর্যায়ের নাগরিকদের সচেতন করা প্রয়োজন।

হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বুধবার হবিগঞ্জ ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত হাওর এলাকার জনগণের জীবনমান উন্নয়ন ও জীব বৈচিত্র সংরক্ষণে ইমামদের মাধ্যমে উদ্বুদ্ধকরণ সেমিনারে প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ইমামগণ হচ্ছেন সমাজের সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব। তারা হাওর এলাকার জনগণের জীবমান উন্নয়ন ও জীব বৈচিত্র সংরক্ষণে সচেতনতা তৈরীর মাধ্যমে সরকারের সকল কাজে সহায়ক ভূমিকা রাখতে পারেন। প্রকৃতি ও জীববৈচিত্রের ক্ষতি হয় এমন কর্মকান্ড থেকে সর্বস্তরের মানুষকে দূরে রাখতে কাজ করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানিয়েছেন।

হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে ও ইসলামিক ফাউন্ডেশন হবিগঞ্জের উপ পরিচালক শাহ মোঃ নজরুল ইসলামের সঞ্চালনায় সেমিনারে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন, ইমামদের পক্ষ থেকে বায়তুল আমান জামে মসজিদের খতিব মুফতি আলমগীর হোসাইন সাইফী। এতে জেলার বিভিন্ন স্থান থেকে প্রায় ৮০ জন ইমাম ও বিশিষ্ট ওলামায়ে ক্বেরামগণ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো নিউজ

মাধবপুরে ভোক্তা অধিকার আইনে জরিমানা
খালেদা জিয়ার রোগ মুক্তি ও দীর্ঘায়ু কামনায় হবিগঞ্জ জেলা বিএনপির দোয়া মাহফিল
রাতে ঢাকায় এলো চীনের আরও অর্ধকোটি টিকা
অন্য ধর্মের মানুষকে সুরক্ষা নিশ্চিতের শিক্ষা দেয় ইসলাম: এমপি আবু জাহির
হবিগঞ্জে যথাযথ মর্যাদায় পালিত হয়েছে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (ভিডিওসহ)
আজকের সর্বশেষ সব খবর