শনিবার | ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

উচ্চ শিক্ষার্থে আলহাজ্ব জি কে গউছের জ্যেষ্ঠ পুত্র মো: মঞ্জুরুল কিবরিয়া প্রিতমের কানাডা গমন

প্রকাশিত : আগস্ট ১১, ২০২১




স্টাফ রিপোর্টার ॥ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক, টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র এবং দৈনিক আজকের হবিগঞ্জের সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব জি কে গউছ ও আলহাজ্ব ফারহানা গউছ হেপীর জ্যেষ্ঠ পুত্র আলহাজ্ব মো: মঞ্জুরুল কিবরিয়া প্রিতম উচ্চ শিক্ষা লাভে কানাডা গমন করেছেন।

বুধবার সকাল সাড়ে ৬টায় (১১ আগষ্ট) টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল (রহঃ) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তিনি কানাডার উদ্দেশ্যে দেশ ত্যাগ করেন।

আলহাজ্ব মো: মঞ্জুরুল কিবরিয়া প্রিতম কানাডার সেনেকায় সেকেন্ড মাস্টার্স ইন মিডিয়েশনে অধ্যায়ন করবেন। এর আগে তিনি ৫ বছর লন্ডনে অবস্থান করে ডিপ্লোমা ইন “ল” ইউনিভার্সিটি অফ লন্ডন, ব্যাচেলর অফ “ল” (অনার্স) এলএলবি ইউনিভার্সিটি অফ সেন্ট্রাল ল্যাঙ্কাশায়াড়, এলএলএম (কমার্শিয়াল “ল”) বিপিপি ইউনিভার্সিটি লন্ডন এবং বার প্রফেশনাল ট্রেনিং কোর্স-বিপিপি লন্ডন থেকে সম্পন্ন করেন।

শিক্ষা জীবনে প্রিতম ১৯৯৭ সালে ঢাকার স্বনামধন্য স্কলাস্টিকা স্কুলে ভর্তি হন। ২০১৩ সালে সফলতার সাথে “এ” লেভেল সম্পন্ন করে তিনি উচ্চ শিক্ষা লাভে লন্ডন গমন করেন।

একই সাথে তার ছোট ভাই আলহাজ্ব মো: মাজাহারুল কিবরিয়া পুলক একই স্কুলে ১৯৯৮ সালে ভর্তি হন। ২০১৪ সফলতার সাথে “এ” লেভেল সমপন্ন করে উচ্চ শিক্ষা লাভে তিনি আমেরিকা গমন করেন। তিনি ব্যাচেলর ইন সায়েন্স (কম্পিউটার সায়েন্স) মিনিসোটা স্টেট ইউনিভার্সিটি ও মাস্টার্স ইন সায়েন্স কেলিফোরনিয়া স্টেট ইউনিভার্সিটি আমেরিকাতে সমপন্ন করেছেন।

উল্লেখ্য, প্রিতম ও পুলক হবিগঞ্জ কন্ট্রাক্টর এসোসিয়েশন এবং হবিগঞ্জ রিক্সা মালিক শ্রমিক সমিতির সাবেক সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মরহুম আলহাজ্ব গোলাম মর্তুজা লাল মিয়া ও বিশিষ্ট সমাজ সেবিকা মরহুম আলহাজ্ব মঞ্জিলা বেগমের নাতি এবং সাবেক সংসদ সদস্য ও বিশিষ্ট আইনজীবি মরহুম মো: আতিক উল্লাহ ও আলহাজ্ব আমিনা খাতুনের দৌহিত্র।