রবিবার | ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

এবারও ওরস বন্ধ শাহপরাণ (রহ.) মাজারে

প্রকাশিত : অক্টোবর ১০, ২০২১




জার্নাল ডেস্ক ॥ সারা বিশ্বে করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পরার কারণে সিলেটের হযরত শাহপরাণ (রহ.) মাজারে এবার ওরস মোবারক হচ্ছে না। তাই সারাদেশ থেকে হাজার হাজার ভক্তবৃন্দ এসে গণজমায়েত না করার জন্য সরকারী স্বাস্থ্যবিধি মেনে সবাইকে না আসার অনুরোধ করেছেন কর্তৃপক্ষ। রোববার (১০ অক্টোবর) দুপুরে গণমাধ্যমে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে মাজার কর্তৃপক্ষের পক্ষে সুরত আলী এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আপনারা সবাই নিজ নিজ বাড়িতে মিলাদ ও দোয়া মাহফিলে শরিক হবেন। করোনা মহামারী চলে গেলে আগামী বছর যথা নিয়মে ও রেওয়াজ অনুযায়ী বাৎসরিক ওরস অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, হযরত শাহপরাণ (রহ.) মাজারের খাদিম মো. ফিরুজ মিয়া তিনি জানিয়েছেন, মহামারী করোনার জন্য সরকারের স্বাস্থ্যবিধি মেনে তিনদিনের ওরসকে সংক্ষিপ্ত করে একদিনে এনেছি। আমরা বক্তবৃন্দদের না আসার জন্য অনুরোধ করেছি এবং আমরা রেওয়াজ অনুযায়ী মাজারের গিলাফ চড়ানো মিলাদ ও দোয়া মাহফিল, শিরনি বিতরণ সীমিত আকারে পালন করা হবে। ভক্তবৃন্দরা মানত টাকা পয়সা মাজারের মাধ্যমে আদায় করতে পারবেন। এতে বক্তবৃন্দরা নিজ নিজ বাড়িতে মিলাদ মাহফিলে শরিক হওয়ার জন্য বলা হচ্ছে।

এর আগে গত ৯ অক্টোবর এক সভা হয় বলে ওই বিজ্ঞপ্তিতে বলা হয়। সভায় জানানো হয়, প্রতি বছরের মতো আগামী ১১, ১২ ও ১৩ অক্টোবর ২০২১ইং, মোতাবেক (৪, ৫ ও ৬ রবিউল আওয়াল ১৪৪২ হিজরী তিন দিনব্যাপী ওরস হওয়ার কথা ছিল। সরকারের স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত আকারে একদিন মিলাদ মাহফিল গিলাফ চড়ানো হবে।

 

এই বিভাগের আরো নিউজ

মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে হলে খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে হবে: জি কে গউছ
জনপ্রিয়তা হারানো বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়: এমপি আবু জাহির
শেষ ওভারে জিতলো অস্ট্রেলিয়া
শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে ৮ দফা দাবি
ইকবালের বিষয়ে ফখরুলের কাছে তথ্য আছে: ওবায়দুল কাদের
আজকের সর্বশেষ সব খবর