শনিবার | ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

এবারো জাতীয় ঈদগাহে হচ্ছে না ঈদ জামাত

প্রকাশিত : জুলাই ১৫, ২০২১




জার্নাল ডেস্ক ॥ সরকারের পক্ষ থেকে এবার খোলা জায়গায় ও ঈদগাহে ঈদের জামাতের অনুমতি দিলেও জাতীয় ঈদগাহে জামাত হবে না বলে সিদ্ধান্ত নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

এই তথ্য জানিয়ে ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা ও মুখপাত্র মো. আবু নাছের বলেন, ‘জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আয়োজন করতে দীর্ঘ প্রস্তুতি নিতে হয়, তাই সাময়িক লকডাউন শিথিলের পর এই স্বল্প সময়ে সেই আয়োজন করা সম্ভব নয়। এজন্য এবারও এখানে ঈদের জামাত হচ্ছে না।’

স্বাস্থ্যবিধির বিষয়টি তুলে ধরে তিনি বলেন, ‘সেই সঙ্গে স্বাস্থ্যবিধির দিকে নজর দিয়ে ব্যাপক জনসমাগম এড়াতে এবছর জাতীয় ঈদগাহে ঈদের জামাতের আয়োজন না করে মসজিদে আয়োজনের পক্ষে সিটি করপোরেশন।’

করোনা মহামারির প্রকোপের কারণে গত বছর ঈদুল ফিতর ও আজহা এবং এবারের ঈদুল ফিতরের জামাতও জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হয়নি। এর পরিবর্তে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে। এবারের ঈদুল আজহা নিয়ে টানা চারটি ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে না হাইকোর্টের পাশের জাতীয় ঈদগাহে।

করোনা সংক্রমণের মধ্যে গত তিনটি ঈদে ঈদগাহ ও খোলা জায়গায় নামাজ অনুষ্ঠিত হয়নি। তবে এবার ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে নির্দেশনায় বলা হয়েছে, স্বাস্থ্যবিধি মেনে চাইলে খোলা জায়গা ও ঈদগাহেও জামাত পড়া যাবে।

আজকের সর্বশেষ সব খবর