বুধবার | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

এবার দরবেশের ভূমিকায় ইলিয়াস কাঞ্চন!

প্রকাশিত : নভেম্বর ১১, ২০২১




বিনোদন ডেস্ক ॥ দরবেশ হয়ে আসছেন অভিনেতা ইলিয়াস কাঞ্চন। তবে তা বাস্তবে নয়, নাটকে। এইচ এম বরকতুল্লার পরিচালনায় বৈশাখী টিভিতে আগামী ১২ নভেম্বর শুক্রবার রাত সাড়ে ৮টায় প্রচার হবে ইলিয়াস কাঞ্চন অভিনীত বিশেষ নাটক দরবেশ।

এ দরবেশ কোনো সাধারণ দরবেশ নন! কুরআনের দরবেশ! যিনি কুরআন নিয়ে নাটক লিখেন জান্নাত প্রত্যাশী সাধারণ মানুষের জন্যে। তিনি মনিরাজপুরে এসে আস্তানা গেড়ছেন অজ্ঞতার অন্ধকারে নিমজ্জিত মানুষকে কুরআনের আলোয় আলোকিত করে জান্নাতগামী করার জন্যে। ক্ষিপ্ত হয়ে ওঠেন গ্রাম্য মাতবর!

তার সাথে ক্ষিপ্ত হয় ভন্ড পীরের মুরিদরা। কিন্তু প্রতিবাদী যুবক রোস্তম দরবেশের দেয়া মায়ের ভাষায় কুরআন বুঝতে শিখে এবং গ্রামগঞ্জে ঘুরে বেড়াতে থাকে কৃষকদের কুরআন বুঝাতে। দরবেশের সান্নিধ্যে এসে যখন খোদ মাতবরের ছেলেও কুরআন প্রচারে নিয়োজিত হয়, তখন মাতবর নিজের সন্তানকেও প্রহার করে। শুরু হয় সত্য-মিথ্যার দ্বন্দ্ব! কিন্তু এ দ্বন্দ্বের শেষ কোথায়?

দরবেশ নাটকের একটি দৃশ্য। ছবি: সংগৃহীত

দরবেশ নাটকে আরও অভিনয় করেছেন আব্দুল্লাহ রানা,শফিক খান দিলু, আব্দুল আজিজ, জিল্লুর রহমান, লিটন খন্দকার, আখি, এজি বিদ্বান প্রমূখ। ‘দরবেশ’ নাটকটি রচনা করেছেন নাট্যকার শাহ আলম নূর। প্রচারিত হবে বৈশাখী টেলিভিশনের পর্দায় আগামীকাল ১২ নভেম্বর, শুক্রবার রাত ৮.৩০ মিনিটে।

আজকের সর্বশেষ সব খবর