বৃহস্পতিবার | ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

এবার ফেনীতে সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, জেলার সাংবাদিক সংগঠনের নিন্দা

প্রকাশিত : জুলাই ১১, ২০২১




আবদুল্লাহ রিয়েল, ফেনী প্রতিনিধি ॥ স্ত্রীকে দিয়ে অনৈতিক কার্যক্রম চালিয়ে পুরুষদের জিম্মি করে অর্থ আত্মসাত সহ মাদক ব্যবসায় জড়িত থাকার সংবাদ প্রকাশ করায় ফেনীতে নাজিম উদ্দিন চৌধুরী নামের এক সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে সেলুন ব্যবসায়ী।

গত শনিবার সাংবাদিক নাজিম উদ্দিন চৌধুরী ছাড়াও আরও ৩ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৩-৪ জনকে অভিযুক্ত করে থানায় এ মামলা দায়ের করে মোঃ দিদার হোসেন দিদার নামের ওই ব্যক্তি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সেলুন ব্যবসার আড়ালে দীর্ঘদিন ধরে স্ত্রীকে ব্যবহার করে বিভিন্ন কৌশলে বাসা – বাড়িতে নিয়ে পুরুষদের জিম্মি করে তাদের কাছথেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে আসছিল দিদার ও তার স্ত্রী । মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে ও রয়েছে তাদের বিরুদ্ধে।দিদার ও তার স্ত্রীর জিম্মি দশায় পড়া এক ভুক্তভুগীর ভিডিও বক্তব্য ধারণ করে দিদার ও তার স্ত্রীর বিরুদ্ধে ভিডিও চিত্র আকারে সংবাদ প্রকাশ করে অনলাইন সংবাদ মাধ্যম সত্যের অনুসন্ধানের ভারপ্রাপ্ত সম্পাদক ও দৈনিক আমার সময় পত্রিকার ফেনী প্রতিনিধি নাজিম উদ্দিন চৌধুরী। বিষয়টি ছড়িয়ে পড়লে দিদার নানাভাবে ভিডিও চিত্রটি সরিয়ে নিতে চাপ প্রয়োগ করে নাজিমের উপর। এক পর্যায়ে বিভিন্ন মহল থেকে প্রশাসনের উর্ধতন মহলের কর্মকর্তা পরিচয়ে ফোন করিয়ে হুমকি-ধমকি দিয়ে ভিডিও টি সরিয়ে নিতে বাধ্য করে সে। এছাড়াও নিজের ব্যবহৃত মোবাইল নাম্বার থেকে একাধিকবার কল দিয়ে প্রাণনাশের হুমকি প্রদান করে।

এই ঘটনায় সাংবাদিক নাজিম গত ১২ মে নিজের নিরাপত্তা চেয়ে ফেনী মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এদিকে মামলার এজহারে দিদারের ব্যবহৃত মোটর সাইকেল চুরিরও অভিযোগ তুলেন সাংবাদিক নাজিম সহ অন্যান্যদের বিরুদ্ধে, তবে অভিযোগ দায়েরের পরেও সেদিন রাতে মোটরসাইকেলটি তার বাসার নিচে দেখতে পাওয়া যায়। সাংবাদিকের বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে সাংবাদিকদের স্বাধীনতা হরণ করা হচ্ছে জানিয়ে এই ঘটনায় তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে স্থানীয় সাংবাদিকদের একাধিক সংগঠন।

আজকের সর্বশেষ সব খবর