রবিবার | ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

এমপি আবু জাহির ১ম বিভাগ ক্রিকেটলীগ: শ্যামলী স্পোর্টিং ক্লাবকে হারিয়ে চ্যাম্পিয়ন উত্তরণ সংসদ

প্রকাশিত : মার্চ ৫, ২০২২




স্টাফ রিপোর্টার ॥ এমপি আবু জাহির ১ম বিভাগ ক্রিকেটলীগের ফাইনাল খেলা অনুষ্টিত হয়েছে। শুক্রবার সকাল ৯ টায় হবিগঞ্জ আধুনিক স্টেডিয়ামে ফাইনাল খেলায় মুখোমুখি হয় উত্তরণ সংসদ ও শ্যামলী স্পের্টিং ক্লাব। শ্বাসরুদ্ধকর ফাইনালে শ্যামলী স্পোর্টিং ক্লাবকে ৩ উইকেটে হারিয়ে ৩য় বারের মতো অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ঐতিহ্যবাহী উত্তরণ সংসদ। এর আগে প্রথমে টস জিতে

ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্যামলী স্পোর্টিং ক্লাব। নির্ধারিত ৫০ ওভারের খেলায় ৪৬ ওভার ৫ বল খেলে সবকটি উইকেট হারিয়ে ২২৮ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে শ্যামলী স্পোর্টিং ক্লাব। দলের হয়ে সর্বোচ্চ ৬১ রান করেন ব্যাটসম্যান সাকিব। ২য় সর্বোচ্চ রান করেন ৪৬ রান করেন সোহাগ। উত্তরণের হয়ে সমান ৩টি করে উইকেট নেন রাব্বি ও তানাম। ১টি করে উইকেট নেন রিন্টু ও রতন।

২২৮ রানের জবাবে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করে উত্তরণ সংসদের দুই ওপেনার। এক পর্যায়ে মাঝে মধ্যে উইকেট হারালেও সচল থাকে রানের চাকা। ৭ উইকেট হারিয়ে ৪৬ ওভার ৪ বলে কাঙ্খিত লক্ষ্যে পৌছে যায় উত্তরণ সংসদ। ফলে শ্বাসরুদ্ধকর এ ম্যাচে ৩ উইকেটে জয় লাভ করে চ্যাম্পিয়ন হয় দলটি। উত্তরণ সংসদের হয়ে ৬৩ বলে সর্বোচ্চ ৬১ রান করেন ইমন। ২য় সর্বোচ্চ ৩৩ বলে ৩৫ রান করে নটআউট থাকেন রতন। শ্যামলী স্পোর্টিং ক্লাবের হয়ে সমান দুইটি করে উইকেট নেন বোলার আনসার ও সাহিদুর।

এদিকে, খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের হাতে ট্রফি তুলে দেন পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি ও হবিগঞ্জ-৩ আসনের এমপি আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, বিশেষ অতিথি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বদরুল আলম। পুরস্কার বিতরণ অনুষ্ঠানের পুর্বে জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এডভোকেট আলমগীর চৌধুরীর সভাপতিত্বে ও ক্রীড়া সংস্থার সদস্য ফেরদৌস আহমেদের পরিচালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এডভোকেট শাহ ফখরুজ্জামান, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন চৌধুরী পারভেজ, যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল চৌধুরী, কেষাধ্যক্ষ হুমায়ুন কবির চৌধুরী শাহেদ, এডভোকেট বিভৎসু চক্রবর্তী বিভু, জসিম উদ্দিন আহমেদ সুজন, শফিকুজ্জামান হিরাজ, আহমেদ কবির আজাদ, অলক দত্ত বাবু, মোঃ আসাদুজ্জামান, শাহ আরফিন সুমন, জামাল উদ্দিন তালুকদার, শাহরিয়ার কবির সুমন, সৈয়দ আহমেদ ও মিজানুর রহমান প্রমুখ।

আজকের সর্বশেষ সব খবর