মঙ্গলবার | ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

করোনার কারণে আখাউড়া খড়মপুর কেল্লা শাহ (রাঃ) মাজারের বার্ষিক ওরস স্থগিত

প্রকাশিত : জুলাই ৩১, ২০২১




শেখ মনির হোসেন নিজাম, আখাউড়া থেকে ॥ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার ঐতিহ্যবাহী শাহ সৈয়দ আহমেদ গেছুদারাজ (র.) প্রকাশ কল্লা শহীদ মাজারের ওরস শরীফ এ বছর হচ্ছে না।

আজ শনিবার (৩১ জুলাই) বিকেলে খড়মপুরে অবস্থিত মাজারের অফিস কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে ওরস না হওয়ার বিষয়টি জানানো হয়। এর আগে শুক্রবার সভায় কমিটি ওরস না করার সিদ্ধান্ত নেন।

আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও মাজার কমিটির সিনিয়র সহ-সভাপতি রুমানা আক্তারের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মাজার কমিটির সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম খাদেম মিন্টু।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন মাজার কমিটির সদস্য ও পৌর কাউন্সিলর তাকদির খান খাদেম, সদস্য আবুল হাসেম খান খাদেম, সদস্য মোজাম্মেল হক খাদেম, সদস্য রুস্তম কামরান খাদেম, সদস্য আতিকুর রহমান খাদেম, সদস্য সেলিম খান খাদেম, সদস্য খোকন খাদেম প্রমুখ।

এ সময় সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খাদেম বলেন, ‘প্রতি বছর ১০ আগস্ট থেকে ১৬ আগস্ট পর্যন্ত সাত দিন বার্ষিক ওরশ অনুষ্ঠিত হয়। কিন্তু মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওযায় জনস্বাস্থ্যের কথা বিবেচনা করে ওরস উদযাপন না করার সিদ্ধান্ত নিয়েছে মাজার কমিটি।’

তিনি জানান, ৩০ জুলাই ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ও মাজার কমিটির সভাপতি হায়াত উদ-দৌলা খাঁনের সভাপতিত্বে হওয়া সভায় ওরস না করার বিষয়ে সিদ্ধান্ত হয়। ওরসের দিনগুলোতে ভক্ত-আশেকানকে মাজারে না আসার জন্য তিনি কমিটির পক্ষ থেকে অনুরোধ জানিয়েছেন।

এই বিভাগের আরো নিউজ

সিলেটে মজুমদারী এলাকায় দুই বোনের রহস্যজনক মৃত্যু
তৃতীয়বারের মতো জয়ী হলেন জাস্টিন ট্রুডো
আগামী ৩ দিন বন্ধ থাকবে ট্রাক ও কাভার্ডভ্যান চলাচল
ইভা রহমানের বিয়ে নিয়ে তোলপাড়
পূজায় ভারতে যাচ্ছে দুই হাজার টন ইলিশ
আজকের সর্বশেষ সব খবর