মঙ্গলবার | ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

করোনায় বিশ্বে মৃত্যু সাড়ে ৪১ লাখ ছাড়ালো

প্রকাশিত : জুলাই ২৬, ২০২১




আন্তর্জাতিক ডেস্ক ॥ প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারা বিশ্বে এ পর্যন্ত মারা গেছেন ৪১ লাখ ৫৮ হাজারের বেশি মানুষ। একইসঙ্গে শনাক্তের সংখ্যা প্রায় ১৯ কোটি ৪১ লাখ।

সোমবার (২৬ জুলাই) সকাল ৮টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ১৯ কোটি ৪০ লাখ ৯২ হাজার ৪৮৮ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৪১ লাখ ৫৮ হাজার ৩১৬ জন। করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন তিন কোটি ৪৪ লাখ ৪৩ হাজার ৬৪ জন এবং মারা গেছেন ছয় লাখ ১০ হাজার ৮৯১ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন তিন কোটি ১৩ লাখ ৭১ হাজার ৯০১ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন চার লাখ ২০ হাজার ৫৫১ জন। মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এক কোটি ৯৬ লাখ ৮৮ হাজার ৬৬৩ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৪৯ হাজার ৯২৪ জন।

এ ছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনার টিকা দেওয়া হয়েছে ৩৮৪ কোটি ১৯ লাখ ৩৬ হাজার ৯৮৩ ডোজ।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯ হাজার ২৭৪ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১১ লাখ ৬৪ হাজার ৬৩৫ জন।

এই বিভাগের আরো নিউজ

সিলেটে মজুমদারী এলাকায় দুই বোনের রহস্যজনক মৃত্যু
তৃতীয়বারের মতো জয়ী হলেন জাস্টিন ট্রুডো
আগামী ৩ দিন বন্ধ থাকবে ট্রাক ও কাভার্ডভ্যান চলাচল
ইভা রহমানের বিয়ে নিয়ে তোলপাড়
পূজায় ভারতে যাচ্ছে দুই হাজার টন ইলিশ
আজকের সর্বশেষ সব খবর