বৃহস্পতিবার | ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

কানাডার ভ্যানকুভারে লরির ধাক্কায় স্বস্ত্রীক প্রাণ হারালেন বীর মুক্তিযোদ্ধা সুরঞ্জন দাস; নবীগঞ্জে শোকের ছায়া

প্রকাশিত : আগস্ট ৬, ২০২২




মোঃ আলাল মিয়া, নবীগঞ্জ থেকে ॥ কানাডায় মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় স্বস্ত্রীক প্রাণ হারিয়েছেন নবীগঞ্জের বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) সুরঞ্জন দাস (৮২),ও তার স্ত্রী সুপর্ণা দাশ (৭০)। শুক্রবার (৫ আগস্ট) সকালে (বাংলাদেশ সময়) কানাডার ভ্যানকুভার নামকস্থানে একটি লরির ধাক্কায় নিহত হন তারা।

তিনি নবীগঞ্জ উপজেলার করগাও ইউনিয়নের গুমগুমিয়া গ্রামের বাসিন্দা ছিলেন। পরবর্তীতে স্বপরিবারে দীর্ঘদিন ধরে কানাডায় স্থায়ী বসবাস করছিলেন। তার দুই মেয়ে ও এক পুত্র সন্তান রয়েছে।

জানাযায়, একটি প্রাইভেটকারে করে ভ্যানকুভার নামকস্থান দিয়ে স্বস্ত্রীক যাচ্ছিলেন মেজর (অবঃ) সুরঞ্জন দাস। এসময় ট্রাপিক সিগনাল দিলে প্রাভভেট কার দাঁয়িড়ে য়ায়। পরে মুহুর্তেই একটি লরি এসে পেছন দিক থেকে ধাক্কা দিলে প্রাইভেটকারটি ধুমড়ে মুছড়ে যায়। এতে করে গুরুতর আহত হয়ে তারা মৃত্যুবরণ করেন। নবীগঞ্জের কৃতিসন্তান মেজর (অব.) সুরঞ্জন দাস কীর্তিনারায়ণ কলেজ প্রতিষ্ঠা। ১৯৭১ সালে মুক্তিযোদ্ধ শুরুর সময় তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। পরে তিনি ভারতের মেঘালয়ে অবস্থিত ইকো-ওয়ান

ক্যাম্পে প্রশিক্ষণ নিয়ে ৫নং সেক্টরের অধীনে মুক্তিযুদ্ধে অংশ নেন। পাকিস্তানি সেনারা তার বাড়িঘরে হামলা করে জ্বালিয়ে দেয়। এবং তার ভাই, বৃদ্ধ খালুসহ অইেশ আত্মীয় স্বজনদের হত্যা করে। মহান মুক্তিযুদ্ধের পর তিনি বাংলাদেশ

সেনাবাহীনিতে যোগদান করে। পরে অবসর নেন। ঢাকা থেকে প্রকাশিত দৈনিকত মাতৃভূমি পত্রিকার প্রকাশ হিসাবে দায়িত্ব পালন করেছেন। তার অকাল মৃত্যুতে নবীগঞ্জ উপজেলাজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। বিভিন্ন দলের সামাজিক,রাজনৈতিক প্রশাসনিক ব্যক্তিরা তার মৃত্যুতে গভীর সমবেদনা ও শোক প্রকাশ করেছেন। ছেলে, মেয়েরা দেশের বাহিরে কানাডায় অবস্থান করায় তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তবে নিথরদেহ গুলো দেশে আসবে কী না এখনো জানা যায়নি।

আজকের সর্বশেষ সব খবর