সোমবার | ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

কালবৈশাখী ঝড়ে ৪ জনের মৃত্যু

প্রকাশিত : এপ্রিল ৪, ২০২১




সারাদেশ ডেস্ক : গাইবান্ধার পলাশবাড়ী, সুন্দরগঞ্জ ও ফুলছড়ি উপজেলায় কালবৈশাখী ঝড়ে চারজনের মৃত্যু হয়েছে। রোববার (৪ এপ্রিল) বিকেলের দিকে জেলার তিন উপজেলার পৃথক স্থানে তাদের মৃত্যু হয়।

নিহতরা হলেন- পলাশবাড়ী উপজেলার মোস্তফাপুর গ্রামের আব্বাস আলীর ছেলে গোফফার (৩৮), ডাকেরপাড়া গ্রামের ইউনুস আলীর স্ত্রী জাহানারা বেগম (৪৯), সুন্দরগঞ্জ উপজেলার আমেনা বেগম (৪৫) ও ফুলছড়ি উপজেলার গজারিয়া ইউনিয়নের কাতলামারি গ্রামের বিচ্চু মিয়ার স্ত্রী শিমুলি বেগম (২৮)।

বিষয়টি নিশ্চিত করে পলাশবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুজ্জামান নয়ন বলেন, ‘ঝড়ে ঘরের চালের উপর গাছ ভেঙে পড়ে ঘটনাস্থলে তাদের মৃত্যু হয়।’

জানা গেছে, গাইবান্ধা সদর উপজেলার স্টেশন রোড, ট্রাফিক মোড়, বাংলাবাজারসহ শহরের বিভিন্ন রাস্তাঘাট ও পাড়া মহল্লায় প্রবাহিত হয় দমকা হাওয়া। এতে এসব এলাকার অনেক কাচা-পাকা টিনের ঘরবাড়ি ভেঙে পড়াসহ টিনের চালা উড়ে গেছে। ভেঙে ও উপড়ে পড়েছে বসতবাড়ি ছাড়াও বিভিন্ন সড়কের দুই পাশের ছোট-বড় বেশকিছু গাছপালা। এছাড়া হাসেমবাজার এলাকায় একটি বিদ্যুতের খুঁটিও ভেঙে যোগাযোগ বন্ধ হয়েছে। একই অবস্থা সাদুল্লাপুর উপজেলাতেও। প্রচণ্ড গতির বাতাস আর গুড়ি বৃষ্টির কারণে উপজেলা শহর, কাজিবাড়ি, জয়েনপুর, জামুডাঙ্গাসহ বিভিন্ন গ্রামের অসংখ্য কাচা ঘরবাড়ি আর গাছপালা সড়কে উপড়ে পড়েছে।

এ বিষয়ে জেলা প্রশাসক আবদুল মতিন জানান, হঠাৎ করেই জেলায় বয়ে যাওয়া দমকা হাওয়ায় কোথাও কোথাও কিছু বাড়িঘর ও গাছপালা ভেঙে পড়াসহ বিভিন্ন এলাকার ধানের জমি এবং ফসলের ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে। এছাড়া বাতাসে গাছ ভেঙে পড়ায় তিন উপজেলাতে চারজনের মৃত্যু হয়েছে। নিহত প্রত্যেক পরিবারকে ১০ হাজা টাকা করে আর্থিক সহযোগিতা করা হয়েছে।

আজকের সর্বশেষ সব খবর