শনিবার | ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

কাল থেকে হবিগঞ্জ-সিলেট রুটে বাস চলাচল শুরু; বাড়ছে ভাড়া

প্রকাশিত : নভেম্বর ৭, ২০২১




সিরাজুল ইসলাম জীবন ॥ ডিজেলের মূল্যবৃদ্ধির প্রেক্ষাপটে বাস ভাড়া বাড়ানোর ঘোষণায় ধর্মঘট প্রত্যাহার করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। ফলে এখন থেকেই সড়কে বাস চলাচল স্বাভাবিক হয়েছে।

রোববার (৭ নভেম্বর) বিকেল ৫টায় রাজধানীর বিআরটিএ ভবনে বৈঠক শেষে গণমাধ্যমকে এ তথ্য জানান সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ।

তিনি জানান, সোমবার থেকে বাস ভাড়া বৃদ্ধি পাচ্ছে, এই সিদ্ধান্ত হওয়ার পর দেশব্যাপী চলমান বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। তিনি বলেন, ‘গণমাধ্যমের মাধ্যমে আমরা সব মালিকদের বাস চালু করার জন্য আহ্বান জানাচ্ছি। এখন থেকে নতুনভাবে নির্ধারিত ভাড়া নেওয়া হবে। সরকার নির্ধারিত ভাড়ার বেশি কোনোভাবেই নেওয়া যাবে না।’

তবে হবিগঞ্জ-সিলেট রুটেবাস চলাচল শুরু করবে আগামীকাল সোমবার (৮ নভেম্বর) সকাল থেকে। হবিগঞ্জ-সিলেট রুটেবাস ভাড়া ১৮১ টাকা, ভায়া মৌলভীবাজার ২৩০ টাকা নির্ধারণ করা হয়েছে।

হবিগঞ্জ বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক শঙ্কর শুভ্র রায় জানান, আগামীকাল থেকে হবিগঞ্জ-সিলেট রুটেবাস চলাচল শুরু করবে। তবে ভাড়া বৃদ্ধি করা হয়েছে। যেমন হবিগঞ্জ-সিলেট রুটেবাস ভাড়া আগে ছিল- ১৪৫টাকা, এখন ১৮১ টাকা। ভায়া মৌলভীবাজার বাস ভাড়া আগে ছিল- ১৮৫ টাকা, এখন ২৩০ টাকা নির্ধারণ করা হয়েছে। আমরা সরকারের নির্ধারিত ভাড়ার বেশি কোনোভাবেই নেব না।

এদিকে বাস চলাচল শুরু হলেও পণ্যবাহী ট্রাকের ধর্মঘট অব্যাহত রয়েছে। বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের দাবি, জ্বালানি তেলের দাম না কমলে ট্রাক চালানো হবে না।

আজকের সর্বশেষ সব খবর