মঙ্গলবার | ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

কিশোরী শিক্ষার্থীদের সচেতন করার উদ্যোগ ইনারহুইল ক্লাবের॥ স্যানিটারি ন্যাপকিন বিতরণ

প্রকাশিত : ডিসেম্বর ১, ২০২১




স্টাফ রিপোর্টার॥ কিশোরী শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা এবং ব্যক্তিগত স্যানিটেশন বিষয়ে সচেতন করার কর্মসূচি গ্রহণ করেছে আন্তর্জাতিক নারী সংঘঠন ইনারহুইল ক্লাব অব হবিগঞ্জ। এই কর্মসূচির আওতায় মঙ্গলবার বিকেলে হবিগঞ্জ সদর উপজেলার ধুলিয়াখাল আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে আয়োজন করা হয় স্বাস্থ্য সচেতনতামুলক অনুষ্ঠান।

ক্লাব প্রেসিডেন্ট রায়হানা বেগমের সভাপতিত্বে এবং ক্লাব আইপিপি কুমকুম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি হাবিবুর রহমান খান।বিশেষ অথিতিছিলেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক মোহাম্মদ সেলিম মিয়া।সভায় উপস্থিত ছিলেন ইনারহুইল ক্লাব অব হবিগঞ্জ এর চার্টার প্রেসিডেন্ট তাহমিনা বেগম গিনি, ক্লাবের পাস্ট প্রেসিডেন্ট এবং আইএসও এডভোকেট তাহমিনা খান, ক্লাবের ভাইস প্রেসিডেন্ট মাহফুজা আক্তার ডলি, ক্লাব ট্রেজারার এডভোকেট সায়লা পারভীন এবং বিদ্যালয়র সকল সহকারী শিক্ষকবৃন্দ।
অনুষ্ঠানে কিশোরী শিক্ষার্থীদর স্বাস্থ্য সুরক্ষা এবং ব্যক্তিগত স্যানিটেশন বিষয়ে আলোচনা করা হয়।

বক্তারা কিশোর বয়সে বয়ঃসন্ধিকালীন শারীরিক পরিবর্তন এবং ব্যাক্তিগত স্যানিটেশন বিষয়ে জানতে এবং প্রয়োজনীয় সহযোগিতা পেতে ভীতি বা জড়তা না রেখে পরিরারে বড়দের এবং স্কুলের শিক্ষকদের সঙ্গে বিষয়টি শেয়ার করতে উৎসাহিত করেন। আলোচনার পর ক্লাবের পক্ষ থেকে কিশোরী শিক্ষার্থীদের মাঝে স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়।

ক্লাব প্রেসিডেন্ট রায়হানা বেগম বলেন, বন্ধুত্ব আর সেবার মহান ব্রতে নিয়োজিত ইনারহুইল ক্লাব অব হবিগঞ্জ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে থাকে। ক্লাবের সদস্যারা মিলে সমাজের কল্যাণমূলক বিভিন্ন কাজ করে থাকেন। এরই অংশ হিসাবে ক্লাব সদস্যরা কিশোরী শিক্ষার্থীদের নিয়ে স্বাস্থ্য সচেতনতামুলক অনুষ্ঠানের আয়োজন করেছেন। ক্লাবের পক্ষ এই ভাল কাজের প্রচেষ্টা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আজকের সর্বশেষ সব খবর