সোমবার | ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

কোটি টাকা জরিমানা ও ১ বছরের কারাদন্ডের পরোয়ানা নিয়ে লন্ডনে আফজাল॥ ইমিগ্রেশনে অপেক্ষা

প্রকাশিত : জানুয়ারি ১৪, ২০২৩




স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে চেক জালিয়াতি মামলায় আফজাল মিয়া (৪৭) নামে এক লন্ডন প্রবাসীর এক কোটি টাকা জরিমানা এবং ১ বছরের স্বশ্রম কারাদন্ডাদেশ দেয়ার পর দেশে ফিরছেন না ওই পলাতক আসামী। পুলিশ তাকে খুজে না পেয়ে ইমিগ্রেশনে চিঠি দিয়েছে- দেশে আসামাত্রই যেন তাকে গ্রেফতার করা হয়।

গত ১৯ অক্টোবর হবিগঞ্জের ২য় যুগ্ম-জেলা ও দায়রা জজ মিথিলা ইসলাম এই দন্ডাদেশ প্রদান করেন। দন্ডিত আফজাল মিয়া নবীগঞ্জ উপজেলার গজনাইপুর গ্রামের বাসিন্দা।

আদালত সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার গজনাইপুর গ্রামের নুর মিয়া ওরপে ইকবাল মিয়াকে পাওনা টাকা বাবদ ১ কোটি টাকার চেক প্রদান করে আফজাল মিয়া। কিন্তু চেকটি নগদায়নের জন্য পূবালী ব্যাংক গজনাইপুর শাখায় উপস্থাপন করা হলে অপর্যাপ্ত তহবিল জনিত কারনে ডিজঅনার হয়। পরে নুর মিয়া ওরপে ইকবাল মিয়া আফজাল মিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করলে স্বাক্ষী প্রমাণ শেষে বিজ্ঞ আদালত উপরোক্ত রায় প্রদান করেন।

জেলা গোয়েন্দা শাখার এক কর্মকর্তা জানান, বিপুল অংকের টাকা জরিমানা এবং ১ বছরের শ্বশ্রম কারাদন্ডাদেশ নিয়ে লন্ডনে অবস্থান করায় পরোয়ানা ইমিগ্রেশন কতৃপক্ষের নিকট প্রেরণ করা হয়েছে। দেশে আসলেই তাকে আইনের আওতায় আনা হবে।

আজকের সর্বশেষ সব খবর