সোমবার | ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

কোভিড: বিশ্বে মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে

প্রকাশিত : অক্টোবর ১৯, ২০২২




আন্তর্জাতিক ডেস্ক ॥ মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে এক হাজার ১৫২ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ৯৫ হাজার ৩১৯ জন।

বুধবার (১৯ অক্টোবর) সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৭৪ হাজার ১৬৬ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি আট লাখ ৪০ হাজার ৪৯ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। প্রাণহানির এ তালিকায় এরপরেই রয়েছে যুক্তরাষ্ট্র, ইতালি, ফ্রান্স, ব্রাজিল, রাশিয়া, জাপান, পোলান্ড ও তাইওয়ানের মতো দেশগুলো।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১ লাখ ৩০ হাজার ৭৪ জন এবং মারা গেছেন ২৪৮ জন। ভাইরাসটিতে এখন পর্যন্ত দেশটিতে মোট সংক্রমণ বেড়ে ৩ কোটি ৪৮ লাখ ৮৮ হাজার ৯৬৩ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৫১ হাজার ৮৭৭ জনে।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৭১ জন কোভিড রোগী শনাক্ত হয়েছে। এসময়ে মারা গেছেন ১৬৪ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ কোটি ৮৯ লাখ ৭ হাজার ৭৪৭ জনে। এরমধ্যে মারা গেছেন ১০ লাখ ৯১ হাজার ৮৬ জন।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৮৭ হাজার ৬৬৬ জন এবং মারা গেছেন ১০১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৬৩ লাখ ৫৫ হাজার ৬৯৪ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৬ হাজার ৮১ জন।

২৪ ঘণ্টায় জাপানে সংক্রমিত হয়েছেন ৪২ হাজার ২৯৪ জন এবং মারা গেছেন ৫৬ জন। পূর্ব এশিয়ার দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১৮ লাখ ১৪ হাজার ৯৭৩ জন এবং মারা গেছেন ৪৫ হাজার ৯৪৬ জন।

রাশিয়ায় একদিনে সংক্রমিত ৯ হাজার ৪৭৪ জন এবং মারা গেছেন ৯১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১৩ লাখ ২৪ হাজার ৪৩১ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৯ হাজার ৮৪ জন।

একই সময়ে ইতালিতে সংক্রমিত হয়েছেন ৫৮ হাজার ৩৫৭ জন এবং মারা গেছেন ১১৩ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৩১ লাখ ৭২ হাজার ৩৭০ জন শনাক্ত এবং মারা গেছেন ১ লাখ ৭৮ হাজার ১৯৪ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৮৩ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৮৫৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৪৮ লাখ ৫ হাজার ৬৮ জন এবং মারা গেছেন ৬ লাখ ৮৭ হাজার ৩৭৬ জনের।

আজকের সর্বশেষ সব খবর