বুধবার | ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

ক্যাচ ছেড়ে ম্যাচ হারলো বাংলাদেশ

প্রকাশিত : মার্চ ২৩, ২০২১




স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ড ক্রিকেট দলকে বাগে পেয়েও ক্যাচ মিসের মহড়ায় ম্যাচ হারলো বাংলাদেশ। অন্যদিকে জীবন পেয়ে ঠিকই দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে ও সেঞ্চুরি করে স্বাগতিকদের এক ম্যাচ হাতে রেখে সিরিজ জেতান অধিনায়ক টম ল্যাথাম। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে ৫ উইকেটে হেরে সিরিজ পরাজয় হলো সফরকারীদের।

মঙ্গলবার (২৩ মার্চ) ক্রাইস্টচার্চের হাগলি ওভালে আগে ব্যাট করে তামিম ইকবালের দায়িত্বশীল ফিফটি ও পরে শেষ দিকে মোহাম্মদ মিঠুনের ঝড়ো ব্যাটে ভর করে ২৭১ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। ফিল্ডিংয়ে নেমে মাত্র ৫৩ রানেই তুলে নেয় কিউইদের প্রথম ৩ উইকেট।

কিউইরা চতুর্থ উইকেট জুটিতে প্রতিরোধ গড়ে তোলে। অধিনায়ক টম ল্যাথামকে নিয়ে ১১৩ রানের জুটি গড়েন ডেভন কনওয়ে। তবে অবশেষে তামিম ইকবালের থ্রোতে রান আউটের শিকার হন কনওয়ে। ৯৩ বলে ৭টি চারে ৭২ রান করেন এই ব্যাটসম্যান।

কিন্তু এরপর বাংলাদেশ ফিল্ডারদের বাজে ফিল্ডিংয়ের সুযোগে জিমি নিশামকে সঙ্গে নিয়ে ৭৬ রানের জুটি গড়েন ল্যাথাম। নিজের ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নেন ল্যাথাম। ১০৮ বলে ১০টি চারে ১১০ রানে অপরাজিত থাকেন তিনি। নিশাম ব্যাক্তিগত ৩০ রানে মোস্তাফিজের শিকার হন।

বাংলাদেশি বোলারদের মধ্যে মেহেদি ও মোস্তাফিজুর দু’টি করে উইকেট পান।

আজকের সর্বশেষ সব খবর