বৃহস্পতিবার | ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির গণঅনশন

প্রকাশিত : নভেম্বর ২০, ২০২১




জার্নাল ডেস্ক ॥ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতির দাবিতে গণঅনশন কর্মসূচি পালন করছে দলটি। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শনিবার সকাল ৯টা থেকে এ কর্মসূচি শুরু হয়েছে। সকাল ৮টার পর থেকেই বিএনপির নেতাকর্মীরা অনশনে যোগ দিতে নয়াপল্টনে এসে জড়ো হতে থাকেন। বিএনপির দেশজুড়ে ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কর্মসূচিটি পালিত হচ্ছে।

এদিকে, সকাল ৯টায় অনশন কর্মসূচি শুরুর কথা থাকলে তার আগে এসেই তারা ফুটপাত ও সড়কের পাশে বসে পড়েছেন। এই কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশও কড়া নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে। বিএনপির গণঅনশণ কর্মসূচি ঘিরে সতর্ক রয়েছে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যেরা। পল্টন, ফকিরাপুল, নাইটিঙ্গেল মোড়, কাকরাইল মোড়সহ আশপাশের এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

সরকারের কাছে আবেদনের পরও বিএনপি চেয়ারপারসনকে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ না দেয়ায় এই কর্মসূচি ঘোষণা দেয় বিএনপি। আজকের উদ্বোধনী বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেন, খালেদা জিয়া জীবন সঙ্গে লড়াই করছেন। আর ফ্যাসিবাদী সরকার এখনও পর্যন্ত তার চিকিৎসার সুযোগ দিচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি।

শান্তিপূর্ণভাবে এই কর্মসূচিটি বিকাল ৪টা পর্যন্ত পালনের আহ্বান জানান বিএনপি মহাসচিব।

গণঅনশণের মূল দাবি সম্পর্কে ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নেওয়াজ বলেন, ‘আমাদের নেত্রী, দেশনেত্রী, মাদার অব ডেমোক্রেসি দীর্ঘদিন অসুস্থ। চিকিৎসকেরা জানিয়ে দিয়েছেন, দেশে তাঁর চিকিৎসা সম্ভব নয়। পরিবারের পক্ষ থেকে বারবার আবেদনের পরেও সরকার কোনো ব্যবস্থা নিচ্ছে না। আমাদের দাবি, যেন অতি দ্রুত ম্যাডামের জীবন বাঁচাতে তাঁকে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়া হয়।’

গণঅনশনে অন্যদের মধ্যে উপস্থিত রয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, যুবদল সভাপতি সাইফুল আলম নিরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, সদস্য সচিব রফিকুল আলম মজনু, উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক প্রমুখ।

 

এই বিভাগের আরো নিউজ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির গণঅনশন
খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির গণঅনশন
খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির গণঅনশন
খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির গণঅনশন
খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির গণঅনশন
আজকের সর্বশেষ সব খবর