শনিবার | ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

খালেদা জিয়ার মুক্তি ছাড়া বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে না- জি কে গউছ

প্রকাশিত : ফেব্রুয়ারি ৮, ২০২১




স্টাফ রিপোর্টার ॥ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেছেন- দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে আন্দোলনের বিকল্প নেই। বিএনপি আইনের প্রতি শ্রদ্ধাশীল, কিন্তু শুধু আইনী লড়াইয়ের মধ্য দিয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না। আওয়ামীলীগ সরকার খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। সারাদেশের মানুষ তা উপলব্দি করছে। সরকারের নির্যাতনের ভয়ে মুখে কিছু না বললেও মানুষের হৃদয়ে রক্তকরণ হচ্ছে। এই সরকারের প্রতি মানুষ বিক্ষুব্ধ, বিষয়টি উপলব্দি করেই আওয়ামীলীগ দেশে একদলীয় শাসন কায়েম করেছে, দিনের ভোট রাতে নিয়েছে। আওয়ামীলীগ এ দেশের গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে, বিশ্ববাসীর নিকট বাংলাদেশকে কলঙ্কিত করেছে।

তিনি গতকাল রবিবার বাদ এশা শায়েস্তানগরস্থ বিএনপির কার্যালয়ে বিএনপির প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন। বিএনপির চেয়ারপার্সন ও সাবেক ৩ বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে ৩ বছর কারাবন্ধি করে রাখার প্রতিবাদে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

জি কে গউছ বলেন- গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার হাত ধরেই আবারও দেশের গণতন্ত্র ফিরে আসবে। মানুষ তাদের ভোটাধিকার ফিরে পাবে। এ জন্য একটি গণআন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে না, মানুষের ভোটাধিকার ফিরে আসবে না।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সহ সভাপতি এডভোকেট শামছু মিয়া চৌধুরী, এডভোকেট মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন, যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান চৌধুরী ও এডভোকেট হাজী নুরুল ইসলাম, জেলা বিএনপির সদস্য এম জি মোহিত, মহিবুল ইসলাম শাহীন ও তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, কামাল সিকদার, দেলোয়ার হোসেন দিলু, পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নুরুল ইসলাম নানু, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক এডভোকেট এস এম বজলুর রহমান, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জালাল আহমেদ, সদর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আজম উদ্দিন, এডভোকেট আফজাল হোসেন, এডভোকেট শাহীন খন্দকার, শামছুল ইসলাম মতিন, নাজমুল হোসেন বাচ্চু, এস এম আওয়াল, মর্তুজ আহমেদ রিপন, আব্বাস উদ্দিন, মুজিবুর রহমান, আব্দুল্লাহ হিল কাফি, জেলা মহিলাদলের সাধারণ সম্পাদক এডভোকেট ফাতেমা ইয়াসমিন, জেলা জাসাসের সভাপতি মিজানুর রহমান চৌধুরী, লিটন আহমেদ, এডভোকেট কুতুব উদ্দিন জুয়েল, এডভোকেট গুলজার খান, ফজলে রকিব মাখন, ফারুক আহমেদ, এডভোকেট মোঃ ইলিয়াছ, জেলা ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি জিল্লুর রহমান, সাংগঠনিক সম্পাদক শাহ রাজীব আহমেদ রিংগন, যুগ্ম আহ্বায়ক এম হাফিজুল ইসলাম, গোলাম মাহবুব প্রমুখ।

এই বিভাগের আরো নিউজ

মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে হলে খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে হবে: জি কে গউছ
জনপ্রিয়তা হারানো বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়: এমপি আবু জাহির
জাতীয় পার্টিকে ভদ্রলোকের দলে পরিণত করতে চাই: বিদিশা এরশাদ
শেষ ওভারে জিতলো অস্ট্রেলিয়া
শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে ৮ দফা দাবি
আজকের সর্বশেষ সব খবর