বৃহস্পতিবার | ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

খুলনায় ১৪ হাজার কেজি চাল উদ্ধার, গ্রেপ্তার ২

প্রকাশিত : নভেম্বর ১, ২০২২




জার্নাল সারাদেশ বার্তা ॥ খুলনায় সরকারি চাল বিক্রির উদ্দেশ্যে নিজেদের বস্তা ভর্তির সময় দু’জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময়ে তাদের কাছ থেকে প্রায় ১৪ হাজার কেজি চাল উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় নগরীর বড় বাজা‌রের বার্মাশীল রোডের একটি গোডাউনে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

আটকৃতরা হলো- সোনাডাঙ্গা থানা এলাকার হাশেম শেখের ছেলে নাদিম আহমেদ ও পশ্চিম বানিয়াখামার এলাকার আবুল খালেকের ছেলে রবিউল ইসলাম।আটক নাদিম আহমেদ উদ্ধার হওয়া চালের গোডাউন মালিক।

জানা যায়, চালের বাজার নিয়ন্ত্রণে সরকার গরীব ও দুস্থ মানুষের জন্য ওএমএসের মাধ্যমে স্বল্পমূল্যে চাল বিক্রির ব্যবস্থা করে। সেই চাল বিক্রি না করে অসাধু ব্যবসায়ীরা কালোবাজারে চাল বিক্রি করে আসছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব খুলনার বার্মাশীল রোডে কয়েকটি গোডাউন গোয়েন্দা নজরদারিতে রাখে। তারই ধারাবাহিকতায় র‌্যাব সেখানে অভিযান চালিয়ে প্রায় ১৪ হাজার কেজি চাল উদ্ধার ও দু’জনকে আটক করে।

এ ব্যাপারে র‌্যাব ৬ খুলনার সিনিয়র এএসপি পহন চাকমা বলেন, গরীব মানুষের চাল তারা কম দামে কিনে বেশী দামে বিক্রির জন্য সরকারি বস্তা থেকে নিজেদের বস্তায় ভরছিলো। এসময় র‌্যাব সেখানে অভিযান চালিয়ে ৫০ কেজি ওজনের ১শ’ বস্তা ও ২৫ কেজি ওজনের ৩৯০ বস্তা চাল উদ্ধার করা হয়। এ সময় গোডাউন মালিক নাদিম আহমেদ ও সহযোগী রবিউল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে।

তারা দীর্ঘদিন ধরে এমন অপরাধ করে আসছে। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা সহ জিজ্ঞাসাবাদ করা হবে। এ কাজের সাথে অন্য কারা করা জড়িত রয়েছে, তাদের সকলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

আজকের সর্বশেষ সব খবর