রবিবার | ২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

গার্ড অব অনার দেওয়া হবে কবরীকে

প্রকাশিত : এপ্রিল ১৭, ২০২১




বিনোদন ডেস্ক : প্রয়াত কিংবদন্তি অভিনেত্রী সারাহ বেগম কবরীর দীর্ঘদিনের চেনা জায়গা বিএফডিসি। যেখান থেকে ক্যারিয়ার শুরু তার। অথচ দেশে করোনার এমন পরস্থিতি সেখানে নেওয়া হচ্ছে না তাকে। একমাত্র জানাজা হবে বনানীতে।

শনিবার (১৭ এপ্রিল) বাদ জোহর কবরীর জানাজা ও দাফন হবে রাজধানীর বনানী কবরস্থানে। এর আগে সেখানে মুক্তিযোদ্ধা হিসেবে দেওয়া হবে রাষ্ট্রীয় উদ্যোগে গার্ড অব অনার।

অভিনয়ের পাশাপাশি একজন রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন কবরী। হয়েছিলেন সংসদ সদস্যও। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করেছিলেন তিনি। এ নিয়ে গণমাধ্যমের এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘একজন সাধারণ নাগরিক হিসেবে, সাধারণ মানুষ, একজন অভিনেত্রী এবং শিল্পী হিসেবে মানবতা লঙ্ঘনের বিরুদ্ধে আমি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলাম।

তিনি আরো বলেন, ‘বাবা, মা, ভাই-বোন, সম্পদ, লোভ-লালসা সবকিছুর মায়া ত্যাগ করে আমি ভাষণ দিয়েছিলাম এবং জনসম্মুখে কাঁদছিলাম। এ জন্য যে পাকিস্তানি বাহিনী যেভাবে হত্যা-নির্যাতন চালাচ্ছিল আমাদের দেশের মানুষের উপর। তার হাত থেকে যেন আমার দেশের মানুষ অতি দ্রুত রক্ষা পায়। সে জন্য আমি মানুষের কাছে, বিশ্ববাসীর কাছে যে আহ্বান জানিয়েছিলাম। তার পরিণতি যে কী হতে পারে তা একবারও আমার মনে আসেনি এবং ভাবার কোনো অবকাশও ছিল না।’

প্রসঙ্গত, আইসিইউতে প্রায় এক সপ্তাহ চিকিৎসাধীন থাকার পর ১৫ এপ্রিল (বৃহস্পতিবার) তার শারীরিক অবস্থার অবনতি হয় কবরীর। এর পর নেওয়া হয় লাইফ সাপোর্টে। সেখানেই ১৬ এপ্রিল (শুক্রবার) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন দেশের এই অভিনেত্রী।

আজকের সর্বশেষ সব খবর