বুধবার | ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

ঘরমুখো মানুষের ঢল ঠেকাতে ফেরিঘাটে বিজিবি মোতায়েন

প্রকাশিত : মে ৮, ২০২১




জার্নাল ডেস্ক : করোনাভাইরাসের সংক্রমণ রোধে ঈদে ঈদে ঘরমুখো মানুষের পারাপার ঠেকাতে পাটুরিয়া- দৌলতদিয়া, বাংলাবাজার- কাঁঠালবাড়ি ফেরিঘাটে বর্ডার গার্ড বাংলাদেশ- বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, মূলত জেলা প্রশাসনের চাহিদা অনুযায়ী সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখার জন্য দুটি ফেরিঘাটে বিজিবি মোতায়েন করা হয়েছে।

ঢাকা থেকে দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে যাওয়ার দুটি ফেরিঘাট মাওয়া ও পাটুরিয়ায় এই বিজিবি মোতায়েন থাকবে।

বিজিবির পরিচালক (অপারেশন) লে. ক. মহিউদ্দিন আহমেদ বলেন, মুন্সিগঞ্জ ও মানিকগঞ্জ জেলা প্রশাসনের অনুরোধে শনিবার (৮ মে) থেকে এই দুই জেলায় বিজিবি সদস্যরা থাকবেন। স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীকে তারা সহযোগিতা করবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তারা দায়িত্ব পালন করবেন।

মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার বলেন, ‘দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হবে। তবে আমরা এখনও লিখিত আদেশ পাইনি।’

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ সীমিত করতে চলমান লকডাউনের মধ্যেই ঈদে বাড়ি করতে লাখো মানুষ মানুষের বাড়ি যাওয়ার চেষ্টা করছেন। দূরপাল্লার বাস বন্ধ থাকায় ছোট ছোট গাড়িতে করে তারা গন্তব্যে যাচ্ছেন। এই পরিস্থিতিতে শনিবার থেকে পাটুরিয়া-দৌলতদিয়া, শিমুলিয়া-বাংলাবাজারসহ সকল ফেরিঘাটে দিনের বেলায় সব ধরনের ফেরি চলাচল বন্ধের ঘোষণা দেয়া হয়। শুধুমাত্র রাতের বেলায় পণ্যবাহী পরিবহন পারাপারের জন্য ফেরি চলাচল করতে পারবে বলে জানায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি)।

আজকের সর্বশেষ সব খবর