শনিবার | ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

চাঁদপুরে প্লাস্টিকের ডিম, ক্রেতারা আতঙ্কিত

প্রকাশিত : মে ২৪, ২০২১




জার্নাল সারাদেশ বার্তা : চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা সদরের একটি বাজারে মিললো প্লাস্টিকের ডিম! এ নিয়ে ব্যবসায়ী ও ক্রেতাদের মাঝে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এলাকায় ব্যাপক চাঞ্চল্য দেখা দিয়েছে।

দুই বছর আগে চাঁদপুর শহরের পালবাজারের একটি পাইকারী ডিমের দোকানে ও শহরের ব্যাংক কলোনি এলাকার একটি খুচরা দোকানে এ রকম প্লাস্টিকের ডিম পাওয়া যায়। পরে প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ার পর প্লাস্টিকের ডিম বিক্রি বন্ধ হয়ে যায়।

হাজীগঞ্জ বাজারের শাহজালাল ইসলামী ব্যাংকের শাখা ব্যবস্থাপক জসিম উদ্দিন তালুকদার জানান, বৃহস্পতিবার পৌর হকার্স মার্কেটের মাইশা স্টোর থেকে ৩০টির এক কেস ডিম ক্রয় করেন তিনি। পরে এসব ডিম বাসায় নিয়ে রান্না করতে গেলে ডিমগুলো রাবারের মতো দেখতে পান। তখনই তিনি ডিমগুলো মাইশা স্টোরে ফেরত দেন এবং স্থানীয় প্রশাসনকে অবহিত করেন।

এ বিষয়ে হাজীগঞ্জ উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক শামছুল ইসলাম রমিজ জানান, খবর পেয়ে আমি ওই দোকানে গিয়ে অভিযোগকারীর কাছ থেকে শুক্রবার ৩টি ডিম জব্দ করেছি। এর মধ্যে একটি ডিম সিলগালা করে দোকানিকে দিয়ে আসি। আর বাকী দুইটি ডিম সত্যিই প্লাস্টিকের ডিম কি না তা নিশ্চিত হতে সংরক্ষণ করে শনিবার রাজধানী ঢাকার মহাখালী জনস্বাস্থ্য অধিদপ্তরে পরীক্ষাগারে পাঠানো হয়েছে।

এ ঘটনা সম্পর্কে মাইশা ষ্টোরের ইব্রাহিম খলিল জানান, ডিমগুলো প্লাস্টিকের কি না তা জানি না। তবে আমি শাহরাস্তি উপজেলার ওয়ারুক বাজার থেকে পাইকারি ডিমের আড়ৎ থেকে ডিম এনে থাকি। এখানে সেই ডিম আমি খুচরা মূল্যে বিক্রি করি।

ডিমগুলো পুরাতন কিংবা নষ্ট হতে পারে কিন্তু প্লাসটিকের ডিম আসবে কোথা থেকে বলে তিনি মন্তব্য করেন।

এদিকে হাজীগঞ্জ বাজারের দোকানে বিক্রি হচ্ছে প্লাস্টিকের ডিম -এমন তথ্য ছড়িয়ে পড়লে ক্রেতা সাধারন আতঙ্কিত হয়ে পড়েন।

প্লাস্টিকের চাল তৈরির পর এখন আবার প্লাস্টিকের ডিমও তৈরী হচ্ছে! মানুষকে আর কত ভাবে ঠকানো হবে! এরকম কথা বলছেন ক্রেতারা।

এই বিভাগের আরো নিউজ

অভাবের সাথে যুদ্ধ করে ক্লান্ত, একটু রেস্ট দরকার; স্ট্যাটাস দিয়ে বিজিবি সদস্যের আত্মহত্যা
একেক সময় একেক তথ্য দিচ্ছেন ইকবাল
সুন্দরবনের লোকালয়ে মিললো বিশালাকৃতির অজগর
অবশেষে ফিরছেন সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকরা
প্রেমিককে স্বামী বানিয়ে প্রবাসীর ৫ কোটি টাকা মূল্যের সম্পদ লিখে নেন সাকুরা
আজকের সর্বশেষ সব খবর