বৃহস্পতিবার | ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

চুনারুঘাটে মামুন চৌধুরী ফাউন্ডেশনের অর্থায়নে বিনামূল্যে চক্ষু শিবির

প্রকাশিত : ডিসেম্বর ৩১, ২০২২




জার্নাল প্রতিবেদক ॥ মহান বিজয় দিবস উপলক্ষে চ্যানেল এস ইউকে’র সহযোগিতায় ও আল মোস্তফা ওয়েল ফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনায় প্রায় ১ হাজার রোগীদের সম্পূর্ণ বিনামূল্যে চক্ষু চিকিৎসা দেয়া হয়েছে।

শনিবার (৩১ ডিসেম্বর) চুনারুঘাট উপজেলার ৩নং দেওরগাছ ইউনিয়নের ময়নাবাদ এলাকায় মফিজ উদ্দিন চৌধুরী দাখিল মাদ্রাসায় সকাল ৮টায় এই ফ্রি আই ক্যাম্পের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চক্ষু শিবিরের শুভ উদ্বোধন মামুন চৌধুরী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মামুনুর রশীদ চৌধুরী।

দিনব্যাপী চলা চক্ষু শিবিরে সেবা নিতে আসা রোগীদের বিভিন্ন ধরনের চোখের সমস্যা চিহ্নিত করে চিকিৎসা ও পরামর্শ দেন। পাশাপাশি অস্বচ্ছল গরিব রোগীদের মধ্যে বিনামূল্যে চোখের ড্রপ, প্রয়োজনীয় ওষুধ ও চশমা বিতরণ করা হয়। এ ছাড়াও অপারেশনের জন্য শতাদিক রোগীকে বাছাই করে সিলেটের উসমানী নগরের ভার্ড চক্ষু হাসপাতালের তত্বাভধানে ও মামুন চৌধুরী ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় বিনামূল্যে অপারেশনের ব্যবস্থা করা হয়। কারিগরি সহায়তায় ছিল জাহানারা চৌধুরী উইমেন্স কলেজ।

এসময় উপস্থিত ছিলেন, মফিজ উদ্দিন চৌধুরী দাখিল মাদ্রাসার দাতা সদস্য আমিনুর রশীদ চৌধুরী (বরুণ), ইউপি সদস্য মাসুক ভূইয়া, সুপ্রিমকোর্টের আইনজীবি মোস্তাক বাহার, শব্দকথার সম্পাদক কবি মনসুর আহমেদ, শিক্ষক জিয়াউল হক, মামুন চৌধুরী ফাউন্ডেশনের এডমিন কর্মকর্তা এহতেরামুল হক সোহাগ, শিক্ষক রেজাউল রহমান চৌধুরী রাজু, হোসাইন আহমেদ, রুহুল আমিন, কাউছার মিয়া, আল-রোমান, সুমন খান, আঃ আওয়াল, শফিউল আলম, তোফাজ্জল হোসেন তালুকদার প্রমুখ।

ভার্ড চক্ষু হাসপাতালের ম্যানেজার মোঃ শফিকুল ইসলাম নেতৃত্বে ভার্ড চক্ষু হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ ইমরান আলম, ডাঃ নাহিদ হাসানসহ একদল চিকিৎসক চক্ষু শিবিরে ওই রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন।

আজকের সর্বশেষ সব খবর