রবিবার | ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

চুনারুঘাটে সাংবাদিককে হত্যার উদ্দেশ্যে হামলা, থানায় অভিযোগ

প্রকাশিত : আগস্ট ২৯, ২০২১




চুনারুঘাট প্রতিনিধি ॥ হবিগঞ্জের চুনারুঘাটে এক সাংবাদিককে হত্যার উদ্দেশ্যে একদল মাদক ব্যবসায়ী হামলা চালিয়ে। হত্যার উদ্দেশ্যে সাংবাদিক স্বপন আহমেদের মাথায় লোহার রড ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ক্ষতবিক্ষত করে, মোবাইল ফোন, নগর অর্থসহ সাথে থাকা প্রয়োজনীয় জিনিস পত্র নিয়ে গেছে।

এ ব্যপারে রোববার (২৯ আগস্ট) স্বপন বাদী হয়ে, দুবৃর্ত্তদের আসামি করে এক মামলা দায়ের করেছে।

জানা যায়, শনিবার (২৮ আগস্ট) সন্ধ্যায় চুনারুঘাট উপজেলার আমুরোড বাজারের আইয়ুব আলীর চায়ের দোকানে। বসে চা খাচ্ছিল ও মোবাইলে ফেইসবুক দেখছিলেন।

হঠাৎ করে গাদীশাল গ্রামের আঃ মালেকের পুত্র আফজাল হোসেন ও কাজলসহ একদল দুবৃর্ত্তরা স্বপনের মাথায় লোহার রড ও ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি আঘাত করলে গুরুত্ব আহত হয়ে মাটিতে পড়ে যায় স্বপন। এক পর্যায়ে তিনি অজ্ঞান হয়ে পড়েন। এ সময় হামলাকারীরা তার সাথে থাকা মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নিয়ে যায়। আশপাশের লোকজন এসে আহত অবস্থায় স্বপনকে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা ভর্তি করে চিকিৎসা করান।

এ ঘটনার আশপাশের লোকজন জানান, স্বপনের উপর হঠাৎ করে কিছু লোকজন এসে আক্রমণ চালিয়ে আহত করে ঠিক, কি কারনে এই হামলার ঘটনা ঘটেছে তারা জানেন না।

এ বিষয়ে স্বপন আহমেদ বাদী হয়ে চুনারুঘাট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। স্বপন আহমেদ জাতীয় দৈনিক দেশের মানচিত্র পত্রিকা, বিজয় বাংলা, নিউজ টোয়েন্টিফোর ডটকমসহ হবিগঞ্জ স্হানীয় পত্রিকাসহ আরও বেশকিছু নিউজ পোর্টালের চুনারুঘাট প্রতিনিধি হিসেবে কাজ করে আসছেন। স্বপন চুনারুঘাট উপজেলার বনগাঁও গ্রামের স্হায়ী বাসিন্দা।

মামলার সূত্রে জানা যায়, আফজল মিয়া, কাজল মিয়াগং এলাকায় দীর্ঘদিন ধরে পুলিশের চোখ ফাঁকি দিয়ে মাদক ব্যবসাসহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ড চালিয়ে আসছে। মাদক ব্যবসায়ীদের গোয়াল ঘর থেকে কিছু দিন পূর্বে ৩০ কেজি গাঁজা আটক করে প্রশাসন। এ বিষয়টি এলাকাবাসীসহ পুরো উপজেলা অবগত। এ নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়।

সাংবাদিক স্বপন চুনারুঘাট উপজেলার অপরাধীদের বিরুদ্ধে এবং মাদক, জুয়া, চোরা কারবারিদের বিরুদ্ধেও সংবাদ পরিবেশন করে আসছিলেন। এতে ক্ষিপ্ত হয়ে থাকে প্রাণে হত্যার পথ বেঁচে নেয় দুবৃর্ত্তরা।

এ ব্যাপারে চুনারুঘাট থানার ওসি মোঃ আলী আশরাফ জানান, অভিযোগ পেয়েছি এবং তদন্ত সাপেক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের আরো নিউজ

মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে হলে খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে হবে: জি কে গউছ
জনপ্রিয়তা হারানো বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়: এমপি আবু জাহির
শেষ ওভারে জিতলো অস্ট্রেলিয়া
শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে ৮ দফা দাবি
ইকবালের বিষয়ে ফখরুলের কাছে তথ্য আছে: ওবায়দুল কাদের
আজকের সর্বশেষ সব খবর