বুধবার | ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

চৌমুহনীতে পূজামণ্ডপে হামলায় একজন নিহত, ১৪৪ ধারা জারি

প্রকাশিত : অক্টোবর ১৫, ২০২১




জার্নাল সারাদেশ বার্তা ॥ কুমিল্লার পূজামণ্ডপের ঘটনাকে কেন্দ্র করে সহিংসতার জের ধরে নোয়াখালীর চৌমুহনীতে বেশ কয়েকটি মন্দিরে হামলা ও পুলিশের সঙ্গে হামলাকারীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবারের (১৫ অক্টোবর) এ ঘটনায় যতুন সাহা (৪২) নামের একজন নিহত হন। আহত হয়েছেন ১৮ জন। শনিবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) মো. শাহ ইমরান বলেন, চৌমুহনী বিজয়া সর্বজনীন দুর্গামন্দিরের যতুন সাহা (৪২) নামের একজন মারা গেছেন। এ ছাড়া বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ কামরুজ্জামান শিকদারসহ ১৮ জন আহত হয়েছেন। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

জেলা পূজা উদযাপন কমিটির সদস্য তপন চন্দ্র দেবনাথ বলেন, শুক্রবার দুপুরে চৌমুহনীর ৮টি পূজামণ্ডপে হামলা ও অগ্নিসংযোগ দেওয়া হয়েছে। ইস্কন মন্দিরের প্রভু নিতাই খুব আশঙ্কাজনক অবস্থায় আছেন। আমরা নিজেদের জীবন নিয়ে খুব নিরাপত্তাহীনতায় ভুগছি।

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামসুন নাহার বলেন, ১৪৪ ধারা চলাকালীন লোকাল সব যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে দূরপল্লার যানবাহন চলাচল স্বাভাবিক থাকলেও চৌমুহনীর কোথাও দাঁড়াতে পারবে না।

এদিকে পূজামণ্ডপে হামলা ও ভাঙচুরের ঘটনায় চৌমুহনীসহ নোয়াখালীজুড়ে পরিস্থিতি সামাল দিতে বিজিবি ও র‍্যাব জেলার বিভিন্ন স্থানে টহল দিচ্ছে।

জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান বলেন, জেলায় বিজিবি ও র‍্যাব টহল দিচ্ছে। যেকোনো অস্থিতিশীল পরিস্থিতি মোকাবিলায় প্রশাসনের সজাগ দৃষ্টি রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে শনিবার সকাল-সন্ধ্যা ১২ ঘণ্টা চৌমুহনী পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

 

 

 

আজকের সর্বশেষ সব খবর