সোমবার | ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

‘জাতীয় নির্বাচন ১৩ মাস বাকি, গাইবান্ধা নিয়ে কথা বল‌তে চাই না’

প্রকাশিত : অক্টোবর ১৩, ২০২২




জার্নাল ডেস্ক ॥ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গাইবান্ধার উপনির্বাচন নিয়ে বে‌শি কথা বল‌তে চাই না। জাতীয় নির্বাচনের আরো ১২/১৩ মাস বাকি। আওয়ামী লীগ‌কে ঠাণ্ডা মাথায় দেশ চালাতে হবে। বিরোধীদল ক্ষুব্ধ হতে পারে। কিন্তু আওয়ামী লীগের ক্ষুব্ধ হলে চলবে না।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাজধানীর বসিলা তিন রাস্তার মো‌ড়ে ঢাকা নগর পরিবহনের দু‌টি রু‌টে বাস সেবার উদ্বোধন অনুষ্ঠান শে‌ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বুধবার (১২ অক্টোবর) গাইবান্ধা-৫ আস‌নের উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। কিন্ত‌ ভো‌টের গোপন ক‌ক্ষে ব‌হিরাগত‌দের প্রবে‌শ করতে দেখে ইসি নির্বাচন বন্ধ ক‌রে দেয়।

ওবায়দুল কাদের বলেন, প্রিসাইডিং অফিসারদের ভাষ্যমতে, ঢাকা থেকে ৫১টি কেন্দ্র বন্ধ করা হয়েছে। তা ই‌সি করতে পারেন। কিন্তু সাংবাদিকদের নিয়ে ঢাকায় বসে গোপন বুথের যে ছবি ধরা পড়েছে, তার ভিত্তিতে বন্ধ করা কতটা যৌক্তিক? কতটা বাস্তবসম্মত? কতটা আইনসম্মত? ইসিকে তা ভে‌বে দেখার অনু‌রোধ কর‌ছি।

তিনি বলেন, নির্বাচন কমিশনের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলতে চাই না। তবে অতীতে কখনো এরকম নজিরবিহীন কিছু ঘটেছে বলে জানা নেই। কী কারণে ভোটগ্রহণ বন্ধ করা হলো, তা স্পষ্ট নয়। প্রিসাইডিং অফিসাররা সহকারী রিটার্নিং কর্মকর্তার নির্দেশে ১৪৫‌টি কে‌ন্দ্রের ৫১টির ভোট বন্ধ করেছেন। বা‌কি কেন্দ্রের প্রিসাইডিং অফিসাররা সবাই একবাক্যে বলেছে ভোট সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কোনো ধরনের বিশৃঙ্খলা হয়নি।

ক্ষমতায় কারা থাকবে রাজপথে বিষয়টি ফয়সালা করতে বিএনপি মহাসচিবকে দিন-তারিখ নির্ধারণ করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তারেক রহমান‌কে দেশে ফিরিয়ে আনার দাবি মামা বাড়ির আবদার ছাড়া কিছুই নয়।

বাস র‌্যা‌পিড ট্রান‌জিট (বিআরটি) প্রকল্প গাজীপুর ডুবিয়েছে মন্তব্য করে তিনি বলেন, বিশ্বব্যাংকের পরাম‌র্শে এমন প্রকল্প আর নয়।

আজকের সর্বশেষ সব খবর