বৃহস্পতিবার | ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

জামালপুর জেলা আওয়ামী লীগ থেকে মুরাদকে অব্যাহতি

প্রকাশিত : ডিসেম্বর ৭, ২০২১




জার্নাল ডেস্ক ॥ সদ্য পদত্যাগপত্র জমা দেওয়া তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে জামালপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য, জনসংখ্যা ও পরিবারকল্যাণ সম্পাদকের পদ থেকেও অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্লাহ।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিকেলে জামালপুর জেলা আওয়ামী লীগের এক কার্যনির্বাহী কমিটির সভায় মুরাদকে দলের শৃঙ্খলা পরিপন্থী কাজের জন্য দল থেকে অব্যাহতি দেওয়া হয়।

জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি জানিয়েছেন যে, এই সিদ্ধান্তের কপি আওয়ামী লীগ সভাপতির কাছে পাঠানো হবে এবং কার্যনির্বাহী কমিটিতে অনুমোদিত হলে মুরাদ আর আওয়ামী লীগের কেউ থাকবেন না।

বাংলাদেশের সংবিধানের ৭০ অনুচ্ছেদ অনুযায়ী কোন এমপি যদি সেই রাজনৈতিক দল থেকে বহিষ্কৃত হন বা অব্যাহতি প্রাপ্ত হন তাহলে তার সদস্যপদ বাতিল হয়ে যায়। এখন জামালপুর জেলা আওয়ামী লীগের যে সিদ্ধান্ত সেটি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে অনুমোদিত হলেই মুরাদ আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত হবেন। আর বহিষ্কার হওয়ার পরপরই বহিষ্কারাদেশের কপি স্পিকারের কাছে দেওয়া হলে স্পিকার ডা. মুরাদ হাসানের আসন শূন্য ঘোষণা করবেন।

আজকের সর্বশেষ সব খবর