বৃহস্পতিবার | ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

জামিন চাইতে গিয়ে কারাগারে মন্ত্রীর জামাই

প্রকাশিত : জুলাই ৪, ২০২২




স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের নবীগঞ্জ পৌরসভার গত নির্বাচনে পরাজিত আওয়ামী লীগ দলীয় মেয়রপ্রার্থী গোলাম রসুল চৌধুরী রাহেলকে কারাগারে পাঠিয়েছেন আদালত। নির্বাচনের সময় প্রতিদ্বন্দ্বী বিজয়ী প্রার্থী বিএনপি নেতা ছাবির আহমদ চৌধুরীর চাচাতো ভাইকে ছুরিকাঘাতের মামলায় তাকে কারাগারে পাঠানো হয়।

সোমবার (৪ জুলাই) হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ঝুমুর সরকারের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে, বিচারক নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গোলাম রসুল চৌধুরী রাহেল নবীগঞ্জ শহরের হাসপাতাল সড়কের মৃত গোলাম রব্বানীর ছেলে। এ ছাড়া তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিনের জামাতা।

মামলার বিবরণে জানা যায়, গত পৌর নির্বাচনের দুদিন আগে ২০২১ সালের ১৫ জানুয়ারি আওয়ামী লীগ দলীয় মেয়রপ্রার্থী রাহেল চৌধুরীর লোকজন প্রতিপক্ষ প্রার্থী বিএনপি নেতা ছাবির আহমেদ চৌধুরীর লোকজনের ওপর হামলা করেন। একপর্যায়ে ছাবির আহমেদ চৌধুরীরর চাচাতো ভাই শফিক আহমেদ চৌধুরীকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেন রাহেল চৌধুরী। তাৎক্ষণিক তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

দীর্ঘদিন চিকিৎসার পর তিনি সুস্থ হন। এ ঘটনায় একটি মামলা করা হয়। কিন্তু আসামিকে পুলিশ গ্রেপ্তার করতে পারেনি। পিবিআই মামলাটির তদন্ত করে ২০২২ সালের ৩০ মার্চ আদালতে চার্জশিট দাখিল করে। চার্জশিট আদালতে গৃহীত হওয়ার পর আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। এর পরিপ্রেক্ষিতে সোমবার রাহেল চৌধুরী আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। বিচারক নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বাদীপক্ষের আইনজীবী মো. বদরু মিয়া বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আদালত আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। কিন্তু আসামি দীর্ঘদিন পলাতক ছিলেন। সোমবার তিনি আদালতে হাজির হয়ে জামিন চাইলে বিচারক তাকে কারাগারে পাঠান।

আজকের সর্বশেষ সব খবর