বৃহস্পতিবার | ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

জাসাসের নতুন কমিটি, নেতাকর্মীদের মিশ্র প্রতিক্রিয়া

প্রকাশিত : নভেম্বর ৬, ২০২১




জার্নাল ডেস্ক ॥ বিএনপির অন্যতম অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক হেলাল খানকে আহ্বায়ক ও সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন রোকনকে সদস্য সচিব করে ৭১ সদস্য বিশিষ্ট এই কমিটি ঘোষণা করা হয়। তবে নতুন এই আহ্বায়ক কমিটি নিয়ে সংগঠনের নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।

শনিবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করেন। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এ কমিটি অনুমোদন দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

৭১ সদস্যের কমিটিতে প্রথম যুগ্ম আহ্বায়ক হিসেবে কণ্ঠশিল্পী কনক চাঁপা, ৫ নং যুগ্ম আহ্বায়ক হিসেবে ইথুন বাবু ও ১০ নং যুগ্ম আহ্বায়ক হিসেবে চিত্রনায়িকা শাহরিয়া ইসলাম শায়লাকে মনোনীত করা হয়েছে। এছাড়া, আর্ক ব্যান্ডের হাসানকে ২১ নং যুগ্ম আহ্বায়ক হিসেবে মনোনীত করা হয়েছে।

অন্য যুগ্ম আহ্বায়করা হলেন- আনিসুল ইসলাম সানি, লিয়াকত আলী, মো. আহসান উল্লাহ চৌধুরী, রফিকুল ইসলাম, জাবেদ আহমেদ কিসলু, জাহাঙ্গীর আলম রিপন, হাসান চৌধুরী, জাহেদুল আলম হিটো, মীর সানাউল হক, কেএম খালেদুজ্জামান জুয়েল, শামসুদ্দিন দিদার, শরীফ মাহমুদুল হক সঞ্চয়, চৌধুরী মাজহার আলী (শিবা সানু) মো. ফেরদৌস জাকির, ইঞ্জিনিয়ার জাকির হোসেন, মো. জামাল উদ্দিন নাসির, ফারহানা চৌধুরী বেবী, অ্যাডভোকেট ফরহাদ হোসেন নিয়ন।

৪৭ জন সদস্যের মধ্যে আছেন, আব্দুল মান্নান রানা, এসএম মনিরুল ইসলাম, সৈয়দ আজিমুল হক তৌহিদ, ডা. আরিফুর রহমান মোল্লা, খালেদ এনাম মুন্না প্রমুখ।

এর আগে গত ১১ সেপ্টেম্বর মেয়াদোত্তীর্ণ জাসাস কমিটিকে বিলুপ্ত করা হয়। ওই কমিটিতে সভাপতি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মামুন আহমেদ এবং সাধারণ সম্পাদক ছিলেন নায়ক হেলাল খান। মেয়াদ শেষের দীর্ঘ কয়েক বছরেও তারা সংগঠনকে শক্তিশালী করতে পারেননি। বরং কোন্দলের কারণে সংগঠনের একটি বড় অংশ নিষ্ক্রিয় ছিল। নতুন কমিটিতেও তাদের স্থান দেওয়া হয়নি।

এই কমিটি নিয়ে ইতিমধ্যেই নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া শুরু হয়েছে। আগের কমিটিকে ‘সর্বকালের সেরা ব্যর্থ’ কমিটি উল্লেখ করে তারা জানান, সেই কমিটির ব্যর্থ নেতাদেরকেই আবার পুরস্কৃত করা হয়েছে নতুন কমিটিতে। কমিটি গঠনে এবারও কোনো চমক সৃষ্টি করতে পারেনি বিএনপির হাইকমান্ড।

সংগঠনকে শক্তিশালী করতে এবং গতিশীল করতে যোগ্যদেরকে, গুণী শিল্পী ও সংগঠকদের কমিটিতে আনা হয়নি। হেলাল খানের সঙ্গে সংগঠনের নেতাকর্মীদের কোনো সংযোগ নেই। তিনি বেশিরভাগ সময় আমেরিকায় থাকেন। বিএনপির একসময়ের গুরুত্বপূর্ণ এই সংগঠনকে জাদুঘরে পাঠাতেই এরকম কমিটি করা হয়েছে বলে নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেন।

এই বিভাগের আরো নিউজ

জাসাসের নতুন কমিটি, নেতাকর্মীদের মিশ্র প্রতিক্রিয়া
জাসাসের নতুন কমিটি, নেতাকর্মীদের মিশ্র প্রতিক্রিয়া
জাসাসের নতুন কমিটি, নেতাকর্মীদের মিশ্র প্রতিক্রিয়া
জাসাসের নতুন কমিটি, নেতাকর্মীদের মিশ্র প্রতিক্রিয়া
জাসাসের নতুন কমিটি, নেতাকর্মীদের মিশ্র প্রতিক্রিয়া
আজকের সর্বশেষ সব খবর