বৃহস্পতিবার | ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের নিন্দা জানিয়েছে বিএনপি

প্রকাশিত : আগস্ট ২৮, ২০২১




জার্নাল ডেস্ক ॥ বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি।

শনিবার (২৮ আগস্ট) বেলা সাড়ে ১১টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই প্রতিবাদ জানান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধে যুদ্ধে অংশ গ্রহণ, তার মাজার সম্পর্কে এবং দেশনেত্রী খালেদা জিয়া সম্পর্কে যে মিথ্যাচার করেছেন তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে বিএনপির স্থায়ী কমিটির সভায়। অবৈধ সরকারের প্রধানমন্ত্রীর নিন্মমানের মিথ্যাচার জাতিকে বিভ্রান্ত করবার এবং জনগণের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করবার অপচেষ্টা বলে মনে করে বিএনপি। দলীয় সভায় এ ধরনের মিথ্যাচার থেকে বিরত থাকবারও আহ্বান জানানো হয়’।

মির্জা ফখরুল বলেন, ইউনিসেফের মঙ্গলবার (২৪ আগস্ট) প্রকাশিত প্রতিবেদনে কোভিড-১৯ এর কারণে সকল স্তরের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় স্থানে অবস্থানের প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সভায় আলোচনা হয়। দীর্ঘকাল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ফলে প্রাক-প্রাথমিক থেকে উচ্চ শিক্ষা স্তর পর্যন্ত চার কোটিরও বেশি শিক্ষার্থী ক্ষতিগ্রস্ত। আগেও বিএনপি স্বাস্থ্যবিধি মেনে, ১৮ বছরের বেশি বয়সের সব শিক্ষার্থী এবং শিক্ষকদের টিকা দিয়ে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার আহ্বান জানিয়েছে। শুক্রবারের সভায়ও স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার আহ্বান জানানো হয়।

তিনি বলেন, বাংলাদেশে রোহিঙ্গারা আসার চার বছর অতিক্রম করার পরও রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরানোর কোনো ব্যবস্থা করতে না পারা সরকারের কূটনৈতিক ব্যর্থতা। সরকার রোহিঙ্গা শরানার্থীদের মিয়ানমারে ফিরিয়ে দিতে কোনো কার্যকারী কূটনৈতিক পদক্ষেপ না নেওয়ায়, চীনের মধ্যস্থতা ব্যর্থ হয়েছে। ভারত এখন পর্যন্ত কোনো কার্যকরী ভূমিকা রাখতে পারেনি। জাতিসংঘের কোনো ফলপ্রসূ উদ্যাগ গ্রহণ করানোর ক্ষেত্রেও সরকার ব্যর্থ হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, দলীয় সভায় সম্প্রতি আফগানিস্তানের কাবুল বিমানবন্দরে সন্ত্রাসীদের বোমা বিষ্ফোরণের ঘটনায় তীব্র নিন্দা জানানো হয়েছে। এছাড়া করোনা ভাইরাসের টিকার পর্যাপ্ত মজুদ না রেখেই টিকা কর্মসূচি আবার শুরু করা সরকারের আরও একটি ভুল সিদ্ধান্ত বলে মত ব্যক্ত করা হয়।

আজকের সর্বশেষ সব খবর