মঙ্গলবার | ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

জি কে গউছ সহ নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশের মিখ্যা মামলা, মির্জা ফখরুলের নিন্দা

প্রকাশিত : ডিসেম্বর ২৪, ২০২১




স্টাফ রিপোর্ট ॥ বিএনপি চেয়ারপার্সন ও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী ‘গণতন্ত্রের প্রতীক’ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে দেশব্যাপী বিভিন্ন জেলায় বিএনপি’র কেন্দ্র ঘোষিত সমাবেশের অংশ হিসেবে গত ২২ ডিসেম্বর হবিগঞ্জে পুলিশ বিনা উস্কানিতে শান্তিপূর্ণ সমাবেশে হামলা চালায় এবং গুলিবর্ষণ করে প্রায় তিন শতাধিক নেতাকর্মীকে গুরুতর আহত করে।

উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপাতে পুলিশ বিএনপি’র কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জি কে গউছকে ১নং এবং হবিগঞ্জ জেলা বিএনপি’র আহবায়ক আবুল হাশিমসহ ৭০ জনের নামে এবং আরও ২০০০ অজ্ঞাত জনের নামে মামলা দায়ের করেছে। এই ধরণের ন্যাক্কারজনক ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “আইন শৃঙ্খলা বাহিনী ও সরকারদলীয় সন্ত্রাসীদের দিয়ে দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের ওপর নানা কায়দায় জুলুম-নির্যাতনের নির্দয় ও অমানবিক খেলা যেন থামছেই না। দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল-বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নির্যাতন-নিপীড়ণ চালিয়ে এবং দেশব্যাপী ত্রাস সৃষ্টির মাধ্যমে জোর করে রাষ্ট্রক্ষমতা নিয়ন্ত্রণে রাখাটাই এখন আওয়ামী সরকারের মূল নীতিতে পরিণত হয়েছে। বর্তমান আওয়ামী সরকারের কোন গণভিত্তি নেই বলেই তারা মানুষের সমাগম দেখলেই আঁতকে উঠছে। আর সে জন্যই আইন শৃঙ্খলা বাহিনীকে বিএনপি’র সভা-সমাবেশে লেলিয়ে দেয়া হচ্ছে। বিএনপি’র জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে সরকার হিতাহিত জ্ঞানশুণ্য হয়ে জনগণের ওপর প্রতিশোধ নিতে বেসামাল হয়ে পড়ে বিএনপিকে দুর্বল করার জন্য নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও গ্রেফতারসহ নানাবিধ হয়রানী করা হচ্ছে। গতকাল হবিগঞ্জে বিএনপি’র কেন্দ্র ঘোষিত শান্তিপূর্ণ সমাবেশ কর্মসূচিতে পুলিশী হামলা ও গুলিবর্ষণ করে নেতাকর্মীদেরকে আহত করার পর উল্টো বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের ঘটনায় আবারও প্রমাণিত হলো-আওয়ামী অবৈধ সরকারের সিংহাসন এখন টালমাটাল। দেশকে গণতন্ত্র ও রাজনীতি শুণ্য করে এখন বিএনপিসহ বিরোধী দলের নাম নিশানা মুছে দিতে উদ্যোগী হয়েছে তারা। বর্তমান ভোটারবিহীন সরকার ক্ষমতার মোহে অন্ধ, বেপরোয়া ও মানবিকবোধশুণ্য হয়ে পড়েছে।

আমি অবিলম্বে হবিগঞ্জে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট, ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলা প্রত্যাহারের জোর আহবান জানাচ্ছি।”

আজকের সর্বশেষ সব খবর