বৃহস্পতিবার | ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

জুনে শেষ হবে আখাউড়া-আগরতলা রেলের কাজ

প্রকাশিত : ডিসেম্বর ১১, ২০২২




ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ॥ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া-আগরতলা রেলপথ নির্মাণকাজ ২০২৩ সালের ৩০ জুন শেষ হবে। রোববার (১১ ডিসেম্বর) বিকেলে তিনি আখাউড়া-আগরতলা রেলপথ পরিদর্শন শেষে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এ কথা জানান।

তিনি বলেন, দুদেশের মধ্যে আগে রেল যোগাযোগ ছিলো না, এ রেল যোগাযোগ শুরু হলে উভয় দেশ উপকৃত হবে। সেসঙ্গে আন্তঃদেশীয় এশিয়ান দেশগুলোর মধ্যে যোগাযোগ আরো সম্প্রসারিত হচ্ছে।

বিএনপির আন্দোলনের প্রসঙ্গে রেলমন্ত্রী বলেন, জ্বালাও পোড়াও এবং মানুষের মধ্যে ভীতি সঞ্চার করে মানুষ মেরে তারা আন্দোলন করে। তাদের আন্দোলনের গতি প্রকৃতি দেখে মনে হয় যারা বিরোধী দল বলে দাবি করেন তারা একাত্তরের মুক্তিযুদ্ধের পাক সেনাবাহিনীর প্রেতাত্মা।

বিএনপির সাত সংসদ সদস্যের (এমপি) পদত্যাগের বিষয়ে তিনি বলেন, সংসদে সাড়ে ৩শ সংসদ সদস্য রয়েছেন। কিন্তু বিএনপি বিরোধী দল নয়। তাই বিএনপির সাতজন পদত্যাগ করেল সংসদ চলার ক্ষেত্রে কোনো প্রতিবন্ধকতা তৈরি হবে না।

পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন- আখাউড়া-আগরতলা রেললাইন প্রকল্পের ব্যবস্থাপক ভাস্কর বকশি, টিম লিডার রামান শ্রিংলা, ঠিকাদারী প্রতিষ্ঠান টে মেকোর কান্ট্রি এডিটর শরৎ শর্মা, বাংলাদেশ রেলওয়ের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক রহুল আমিন প্রমুখ।

আজকের সর্বশেষ সব খবর