শনিবার | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

জেলা পরিষদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এমপি আবু জাহির

প্রকাশিত : অক্টোবর ১০, ২০২১




স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, জনপ্রতিনিধিদের উপর রাষ্ট্রের পবিত্র দায়িত্ব। জীবনের ঝুঁকি তাঁদেরকে দায়িত্ব পালন করতে হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা মোকাবিলায় চিকিৎসক, জনপ্রতিনিধি, আইন-শৃঙ্খলা বাহিনী ও প্রশাসন একযোগে কাজ করায় অন্যান্য দেশের তুলনায় আমাদের দেশের অবস্থা অনেক ভাল।

শনিবার (০৯ অক্টোবর) হবিগঞ্জ শিল্পকলা একাডেমীতে জেলা পরিষদের উদ্যোগে সরকারি স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেছেন। এ সময় স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর সুষম বন্টন নিশ্চিতে জনপ্রতিনিধিদের প্রতি আহবান জানিয়েছেন তিনি।

আবু জাহির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোভিড মোকাবিলায় অনন্য নেতৃত্বের স্বাক্ষর রেখেছেন। সমন্বিত প্রচেষ্টাকে তিনি কাজে লাগিয়েছেন। একদিকে স্বাস্থ্যবিধি নিশ্চিত, অন্যদিকে অব্যাহত রেখেছেন সরকারি সহায়তা। আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে নিয়ে আমরা মাঠে জীবন ঝুঁকি নিয়ে কাজ করেছি। তবে খেয়াল রাখতে হবে সামান্য ভুল সিদ্ধান্তের কারণে যেন কোন জনপ্রতিনিধিকে দুর্নামের ভাগীদার হতে না হয়। অতীতের ন্যায় ভবিষ্যতেও স্বাস্থ্যবিধি এবং সরকারি নির্দেশনা মেনে করোনা মোকাবিলার আহবান জানিয়েছেন তিনি।

হবিগঞ্জের তিনটি উপজেলা ও দুইটি পৌরসভায় ৩৮ হাজার ৪শ’ পিস সরকারি স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে জেলা পরিষদ। এ ছাড়া একটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইটি অক্সিজেন সিলিন্ডার দিয়েছে প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মুশফিক হুসেন চৌধুরী। এতে স্¦াগত বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নূরুল ইসলাম ও সঞ্চালনা করেছেন জেলা পরিষদের সদস্য আব্দুল মুকিত।

জেলা পরিষদ সূত্রে জানা গেছে, হবিগঞ্জ সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলার ১৭টি ইউনিয়ন, তিনটি পৌরসভা, স্বাস্থ্য ও পুলিশ বিভাগ মিলিয়ে ২৪টি প্রতিষ্ঠানে এগুলো বন্টন করা হয়েছে। একেকটি প্রতিষ্ঠানকে ৪শ’ প্যাকেট দেয়া হয়েছে। প্রতিটি প্যাকেটে দুইটি উন্নতমানের মাস্ক, একটি সাবান ও একটি করে হ্যান্ড স্যানিটাইজার রয়েছে। এ ছাড়া লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইটি অক্সিজেন সিলিন্ডার দেয়া হয়।

জেলা পরিষদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির।

স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তারেক মোহাম্মদ জাকারিয়া, ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জ্বল, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজা আক্তার শিমুল, শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র এমএফ আহমেদ অলি, জেলা পরিষদ সদস্য নূরুল আমীন ওসমান, অ্যাডভোকেট সুলতান মাহমুদ, আব্দুল্লাহ সরদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজিউর রহমান ইমরান, ফেরদৌস আরা বেগম, মুক্তা আক্তার, ইউপি চেয়ারম্যান হোসাইন মুহাম্মদ আদিল জজ মিয়া, শেখ মুক্তার হোসেন বেনু প্রমুখ।

এই বিভাগের আরো নিউজ

হবিগঞ্জ পৌরএলাকায় সুন্দর ও শান্তিপূর্নভাবে শারদীয় দুর্গাপূজা উৎসব পালিত
দ্বিতীয় বারের মতো এমরান হোসেন হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত
হবিগঞ্জে মা ইলিশ রক্ষায় বিশেষ অভিযান
হবিগঞ্জ পৌরসভায় ইউজিআইআইপি-৩ এর দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত
বিএনপি নেতা এম জি মওলা ও ফুল মিয়ার রুহের মাগফেরাত কামনায় জেলা বিএনপির মিলাদ মাহফিল
আজকের সর্বশেষ সব খবর