সোমবার | ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে সমাবেশ থেকে সরকারের পদত্যাগের ডাক বিএনপির

প্রকাশিত : আগস্ট ১১, ২০২২




জার্নাল ডেস্ক ॥ জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ঢাকায় আয়োজিত এক সমাবেশ থেকে দেশের প্রধান বিরোধী দল বিএনপি’র নেতারা সরকারের পদত্যাগ এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়েছেন।

তারা বলেছেন, সরকার তাদের দাবিতে কান না দিলে বিএনপি রাস্তায় জোরদার আন্দোলন শুরু করবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার ভাষণে মানুষকে রাজপথ দখলের আন্দোলনে শরিক হওয়ার আহ্বান জানান। বলেন, ‘এখন লড়াই রাজপথ দখলের…রাজপথেই দাবি আদায়ের আন্দোলনের ফয়সালা হবে।’

তবে এই মুহূর্তে হরতাল বা অবরোধের মতো কোনো কর্মসূচি নেয়ার সম্ভাবনা নাকচ করেছেন বিএনপি মহাসচিব।

সমাবেশে তার ভাষণের আগে তিনি বিবিসি বাংলার কাদির কল্লোলকে বলেন, ‘এই মুহূর্তে হরতাল-অবরোধের মতো কর্মসূচির কথা বিএনপি ভাবছে না। মানুষকে সম্পৃক্ত করা যায় এমন কর্মসূচির কথা আমরা ভাবছি।’

নয়াপল্টনে হাজার হাজার নেতা-কর্মী

ঢাকার বিভিন্ন অঞ্চল এবং ঢাকার আশপাশের জেলাগুলো থেকেও বিএনপির হাজার হাজার নেতা- কর্মী নয়াপল্টন এলাকায় দলের প্রধান কার্যালয়ের সামনে ওই সমাবেশে হাজির হয়। বিএনপি কার্যালয়ের সামনের সড়ক এবং লাগোয়া সড়কগুলো ছিল মানুষে ঠাসা।

আমাদের সংবাদদাতা বলছেন, সমাবেশে যোগ দিতে আসা অনেক মানুষ তাকে বলেছেন, তারা দলের কাছ থেকে সরকারের বিরুদ্ধে কঠোর কর্মসূচি চান।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীর পর আগামী ক’দিনে বিএনপি জেলা ও উপজেলা পর্যায়ে বিক্ষোভ-সমাবেশ করবে।

সূত্র : বিবিসি

আজকের সর্বশেষ সব খবর