শনিবার | ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

ঝালকাঠিতে ধ্রুবতারা’র উদ্যোগে যুব সম্মেলন-২০২২ অনুষ্ঠিত

প্রকাশিত : নভেম্বর ২১, ২০২২




বুলবুল আহমেদ, ঝালকাঠি প্রতিনিধি ॥ ঝালকাঠিতে ধ্রুবতারা ইয়ূথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন জেলা শাখার উদ্যোগে যুব সম্মেলন-২০২২ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২১ নভেম্বর) সকাল ১০টায় ঝালকাঠি সিটি ক্লাবে সংগঠনের জেলা শাখার সহসভাপতি এসএম পারভেজের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ধ্রুবতারা ইয়ূথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও সিইও অমীয় প্রাপণ চক্রবর্তী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ঝালকাঠি সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, ভাইস চেয়ারম্যান মো: মঈন তালুকদার, সমাজসেবক মো: ছবির হোসেন, মো: হাসান মাহমুদ, কমিউনিষ্ট পার্টির জেলা সাধারণ সম্পাদক প্রশান্ত দাস হরি, ধ্রুবতারার কেন্দ্রীয় কমিটর এজিএস অলি আহম্মদ, সাংগঠনিক সম্পাদক মো: হাসান শাহরিয়ার মাহমুদ রিজভী, বরিশাল বিভাগীয় কমিটির সভাপতি(ভারপ্রাপ্ত) উপাধ্যক্ষ রিয়াজুল ইসলাম বাচ্চু। এসময় উপস্থিত ছিলেন রাজাপুরের সভাপতি মো: সাইদুল ইসলাম, সহসভাপতি রুহি দাস বিশ্বাস, নলছিটির মো: মাইনুল ইসলাম (সুজন) সাধারণ সম্পাদক মো: ইমরান খানসহ জেলা ও উপজেলার নেতাকর্মীরা ।

২০২২ সালের যুব সম্মেলনে ধ্রুবতারা ইয়ূথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন’র ঝালকাঠি জেলা শাখার সভাপতি হিসেবে মো: শাকিল রনি, সাধারণ সম্পাদক হিসেবে মো: শফিকুল ইসলাম রুবেল ও সাংগঠনিক সম্পাদক বিথি শর্মা বনি কে নির্বাচিত করা হয়েছে।

প্রধান অতিথি অমীয় প্রাপণ চক্রবর্তী তার বক্তব্যে বলেন, “ধ্রুবতারা ২০০০ সালে প্রতিষ্ঠা লাভ করে ২২ বছর অতি সুনামের সাথে অতিক্রম করেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত শ্রেষ্ঠ জাতীয় যুব সংগঠন হিসেবে স্বর্ণ পদক এবং জয়বাংলা অ্যাওয়ার্ড অর্জন করেছে। এ সংগঠনটি যুবকদের মান উন্নয়ন, আত্ম কর্মসংস্থান সৃস্টি, পিছিয়ে পড়া জনগোষ্ঠি, দলিত সম্প্রদায়, জেন্ডার বৈষম্য, জলবায়ূ পরিবর্তন বিষয়ে গ্রামীণ পর্যায়ে কাজ করে যাচ্ছে। সংগঠনটি গনতান্ত্রিক প্রক্রিয়া অবলম্বন করে স্বাধীনতার স্বপক্ষে বলিষ্ট দেশ ও জাতির জন্য ভুমিকা রাখছে।”