রবিবার | ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

ঝালকাঠিতে মুক্তিযোদ্ধার বসতঘর দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

প্রকাশিত : জুলাই ৬, ২০২১




বুলবুল আহমেদ, ঝালকাঠি প্রতিনিধি ॥ ঝালকাঠি শহরের ধোপারচক এলাকার এক আইনজীবীর বিরুদ্ধে অসহায় মুক্তিযোদ্ধার বসতঘরসহ জমি দখলের অভিযোগে উঠেছে। বসতঘরে উঠতে চাইলে মামলা দিয়ে তাকে হয়রানি ও খুন-জখমের হুমকি দেন উক্ত আইনজীবী।

আজ মঙ্গলবার (৬ জুলাই) বেলা ১১টায় ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করা হয়।

লিখিত অভিযোগে মুক্তিযোদ্ধা আনছার উদ্দিন জানান, ঝালকাঠি শহরের ধোপরচক এলাকায় তার ১৮ শতাংশ সম্পত্তি আইনজীবী এসএম ফজলুল হক কুক্ষিগত করে রেখেছেন। এ বিষয়ে তিনি মুক্তিযোদ্ধামন্ত্রী, জেলা প্রশাসক ও থানায় লিখিত অভিযোগ করেন। কিন্তু কোন প্রতিকার না পেয়ে বর্তমানে তিনি বসত ঘর ছাড়া হয়ে পরিবার নিয়ে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছেন।

পারিবারিক প্রয়োজনে স্কুল শিক্ষক ফকরুল আলম ও আইনজীবী এসএম ফজলুল হকের কাছে কিছু জমি বিক্রর পর বাকি জমির উপর একটি টিনসেড ঘর নির্মাণ করে তিনি বসবাস শুরু করেন। পরবর্তীতে পারিবারিক কারণে ঘরটি তালাবদ্ধ করে তার গ্রামের বাড়ি প্রতাপে চলে যান, সেই সুযোগে আইনজীবী এসএম ফজলুল হক প্রভাব খাটিয়ে ঘরটি কুক্ষিগত করেন বলে জানান আনছার উদ্দিন।

বর্তমানে মুক্তিযোদ্ধা আনছার উদ্দিন তার বসতঘরে আসতে চাইলে এসএম ফজলুল হক মামলা দিয়ে তাকে হয়রানী ও খুন জখমের হুমকি দেন। গত ২৭ জুন আনছার উদ্দিন তার পরিবারের সদস্যদের নিয়ে উক্ত ঘরে অবস্থানকালে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এসে ঘরে তালা দিয়ে চাবি তার জিম্মায় রাখেন।

এ অবস্থায় একজন মুক্তিযোদ্ধা হিসেবে এই করোনা দুর্যোগের মধ্যে বসতঘর ফিরে পেতে প্রধানমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য এবং প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন আনছার উদ্দিন।

এ বিষয়ে কাউন্সিলর তরুণ কর্মকার বলেন, শান্তি শৃংখলা রক্ষায় আমি আপাতত ঘরটি আমার জিম্মায় রেখেছি। পরবর্তীতে উভয়পক্ষকে নিয়ে বসে সমাধান করা হবে।

এই বিভাগের আরো নিউজ

মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে হলে খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে হবে: জি কে গউছ
জনপ্রিয়তা হারানো বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়: এমপি আবু জাহির
অভাবের সাথে যুদ্ধ করে ক্লান্ত, একটু রেস্ট দরকার; স্ট্যাটাস দিয়ে বিজিবি সদস্যের আত্মহত্যা
শেষ ওভারে জিতলো অস্ট্রেলিয়া
শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে ৮ দফা দাবি
আজকের সর্বশেষ সব খবর