শনিবার | ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

‘টিকা বিদেশে পাঠালেন কেন মোদীজি?’ পোস্টার সেঁটে গ্রেফতার কমপক্ষে ১২

প্রকাশিত : মে ১৫, ২০২১




আন্তর্জাতিক ডেস্ক : করোনার দ্বিতীয় ঢেউ (COVID Second Wave) মোকাবিলায় মোদী সরকারের (Modi Govt) বিরুদ্ধে ব্যর্থতার অভিযোগ আর শুধু দেশে থেমে নেই! বিদেশি সংবাদমাধ্যমও তুলোধনা করেছে কেন্দ্রকে। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে দেশকে বঞ্চিত করে টিকা বিদেশে পাঠানোর দাবিতে পোস্টার পড়েছে রাজধানীর একাধিক এলাকায়। ওই ঘটনায় কমপক্ষে ১২ জনকে গ্রেফতার করেছে দিল্লি পুলিস (Delhi Police)।

দিল্লির একাধিক জায়গায় পড়েছে মোদী বিরোধী পোস্টার। ওই পোস্টারে লেখা,’মোদীজি আপনি আমাদের বাচ্চাদের টিকা কেন বিদেশে পাঠালেন?’ এই ঘটনায় ১৩টির বেশি এফআইআই করেছে দিল্লি পুলিস। অভিযুক্তদের বিরুদ্ধে আনা হয়েছে নাগরিক সম্পত্তি বিকৃতি আইনের ধারা। পোস্টারগুলি সরিয়ে ফেলেছে পুলিস। অভিযুক্তদের গ্রেফতার করেছে পুলিসের ৪টি বিভাগ- ইস্টার্ন রেঞ্জ, ইস্ট, সেন্ট্রাল ও নর্থ ইস্ট। সূত্রের খবর, পোস্টার-কাণ্ডে পূর্ব দিল্লির কল্যাণপুরী এলাকায় ধরা পড়েছে অন্তত ৬ জন। উদ্ধার হয়েছে ৮০০-র বেশি পোস্টার।

নরেন্দ্র মোদীর (Narendra Modi) সমালোচনা করে মেডিক্যাল জার্নাল দ্য ল্যানসেটের সম্পাদকীয়তে (Medical Journal The Lancet editorial) বলা হয়েছে, বিপর্যয়ের সময় প্রধানমন্ত্রী যেভাবে সমালোচনা দমনে উঠে পড়ে লেগেছিলেন, তা ক্ষমার অযোগ্য অপরাধ। সুপার স্প্রেডারের ঝুঁকি থাকা সত্ত্বেও গোটা দেশ থেকে লক্ষাধিক মানুষের জমায়েতের অনুমতি দেওয়া হয়েছে ধর্মীয় অনুষ্ঠানে। একইসঙ্গে প্রচুর লোককে নিয়ে চলেছে নির্বাচনী সভা। আক্ষরিকঅর্থে কোভিড প্রশমনের জন্য কোনও পদক্ষেপই করা হয়নি। সূত্র: Zee News Bengali