মঙ্গলবার | ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

ট্রাভেলেটস অফ বাংলাদেশ ভ্রমণ কন্যার প্রকল্প “জীপ” হবিগঞ্জে

প্রকাশিত : অক্টোবর ৬, ২০২১




স্টাফ রিপোর্টার ॥ ট্রাভেলেটস অফ বাংলাদেশ-ভ্রমণকন্যার অন্যতম প্রকল্প “Gender Equity and Empowerment Programme (GEEP)” গত ১ সেপ্টেম্বর ২০২১ তারিখে উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে এর আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।

এরই ধারাবাহিকতায় গত সোমবার (০৪ অক্টোবর) শায়েস্তাগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়ে এবং শায়েস্তাগঞ্জ ইসলামি একাডেমি এন্ড হাই স্কুলে ষষ্ঠ- দশম শ্রেণীর শিক্ষার্থীদের সাথে বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ, পরিবেশ, আত্মরক্ষা, বাল্যবিবাহ, বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য ও মাসিক, মাদক ও সড়ক নিরাপত্তা নিয়ে কথা বলেছে এঊঊচ প্রকল্পটির সিলেট জোন লিডার জান্নাতুল ফেরদৌস শুভাসহ সিলেট বিভাগের ভলান্টিয়ারগণ। এঊঊচ ভ্রমণকন্যার একটি সামাজিক সচেতনতামূলক কার্যক্রম প্রকল্প।

এর আগে প্রকল্পটির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি এমপি।

অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. সৈয়দ মো. গোলাম ফারুক এবং বাংলাদেশের ৬৪ জেলার জেলা শিক্ষা অফিসারগণ। প্রতিষ্ঠানটির যৌথ প্রতিষ্ঠাতা ডাঃ সাকিয়া হক এবং ডাঃ মানসী সাহা জানান, এই প্রকল্পটির মাধ্যমে আমরা ৫ বছরব্যাপী বাংলাদেশের প্রায় ১০০০ স্কুলের ৫ লক্ষ ছাত্রছাত্রীদের সাথে কর্মসূচি পরিচালনা করবো। ইতোমধ্যে সংগঠনটি সারাদেশব্যপী ব্যাপক সাড়া ও প্রশংসা অর্জন করছে। কাজের স্বীকৃতি হিসাবে দেশে-বিদেশে বিশেষ পুরষ্কার অর্জন করেছে। তার মধ্যে “জয় বাংলা ইয়ূথ অ্যাওয়ার্ড ২০১৮”, “জাফিগো অ্যাওয়ার্ড ২০২৮ (মালয়েশিয়া), “ইয়ূথ অ্যাক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৯( চীন)”, “দ্য ডায়ানা অ্যাওয়ার্ড ২০২০ (যুক্তরাজ্য) অন্যতম।