বৃহস্পতিবার | ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

ট্রেনের টিকিট বিক্রি শুরু

প্রকাশিত : আগস্ট ৯, ২০২১




জার্নাল ডেস্ক ॥ করোনা পরিস্থিতিতে চলমান লকডাউন শেষে বুধবার থেকে চালু হতে যাওয়া ট্রেনের জন্য আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। প্ল্যাটফর্মে রেলযাত্রীরা লাইনে দাঁড়িয়ে টিকেট নিচ্ছেন। বিভিন্ন রুটের জন্য আলাদা আলাদা লাইন করা হয়েছে। নারীদের জন্য আলাদা লাইনের ব্যবস্থা রয়েছে।

সোমবার (৯ আগস্ট) সকাল ৮টা থেকে কমলাপুর রেলওয়ে স্টেশনে শুরু হয়েছে এই টিকিট বিক্রি। সকাল থেকেই রেলওয়ে পুলিশকে স্বাস্থ্যবিধি মেনে লাইনে দাঁড়াতে এবং মাস্ক পড়ার জন্য অনুরোধ করতে দেখা গেছে।

কমলাপুর রেলওয়ে স্টেশনের রেলওয়ের কর্মকর্তারা জানান, আন্তঃনগর ট্রেনের মোট আসনের ৫০ শতাংশ টিকেট অনলাইনে ও মোবাইল অ্যাপে এবং বাকি অর্ধেক টিকেট কাউন্টার থেকে বিক্রি করা হচ্ছে।

রেলওয়ে সূত্র জানিয়েছে, বুধবার থেকে ৩৮ জোড়া আন্তঃনগর এবং ২০ জোড়া মেইল ও কমিউটার ট্রেনে যাত্রী পরিবহন শুরু হতে যাচ্ছে। তবে স্বাস্থ্যবিধির ক্ষেত্রে কড়াকড়ি আরোপ থাকছে।

করোনা পরিস্থিতিতে গত ১ জুলাই দেশে কঠোর লকডাউন ঘোষণা করা হয়। ওই সময় যাত্রীবাহী গণপরিবহনের মতো ট্রেন চলাচলও বন্ধ রাখা হয়। ঈদের ছুটিতে ১৫ জুলাই থেকে ২২ জুলাই লকডাউন শিথিল হলে ট্রেনও চালু হয়। এরপর ২৩ জুলাই থেকে আবার কঠোর লকডাউন শুরু হয়। তখন থেকে সব গণপরিবহনই বন্ধ আছে। সরকার ঘোষিত ১৯ দিনের এই কঠোর লকডাউন শেষ হচ্ছে মঙ্গলবার। এবার চালু থাকবে সব ধরনের সরকারি-বেসরকারি অফিস, বিপণি বিতান ও দোকানপাট। আসন সংখ্যার সমান যাত্রী নিয়ে গণপরিবহন চলাচল করবে।

আজকের সর্বশেষ সব খবর