মঙ্গলবার | ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

ঠাকুরগাঁওয়ে আশ্রয়ণ প্রকল্পের খবর সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক লাঞ্ছিত

প্রকাশিত : সেপ্টেম্বর ৯, ২০২১




ঠাকুরগাঁও প্রতিনিধি ॥ ঠাকুরগাঁওয়ে আশ্রয়ণ প্রকল্পে অনিয়ম ও দূর্নীতির খবর সংগ্রহ করতে গিয়ে পূর্বপশ্চিমবিডি ও রংপুর সংবাদের ঠাকুরগাঁও প্রতিনিধি রেদওয়ানুল হক মিলনকে লাঞ্ছিত করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলার বড়দ্বেশরী আশ্রয়ণ প্রকল্পে এ ঘটনা ঘটে।

জানা যায়, প্রধানমন্ত্রীর উপহার দেয়া আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মানে অনিয়ম ও দূর্নীতির অভিযোগে আশ্রয়ণ প্রকল্পে তথ্য সংগ্রহ করতে গেলে স্থানীয় কুদরত আলী (৩৫) ও কায়সার (৩০) সহ আরো ৬-৭ জনের একটি সন্ত্রাসী দল সাংবাদিক রেদওয়ানকে অকথ্য ভাষায় গালিগালাজ ও কিল ঘুষি মারতে থাকে আর এসময় তার ভিডিও ধারণকৃত মোবাইল ফোনটি হাত থেকে ছিনিয়ে নেয় সন্ত্রাসী বাহিনীরা। হাতে ও ঘাড়ে আঘাত পরে স্থানীয়দের সহযোগিতায় রেদওয়ানুলকে স্থানীয় একটি ওষুধের দোকানে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

হামলার স্বীকার রেদওয়ানুল হক মিলন জানান, আমি সাংবাদকর্মী হিসেবে সদর উপজেলার রড়দ্বেশরী আশ্রয়ণ প্রকল্পের অনিয়ম তথ্য সংগ্রহ করতে যাই। এসময় কুদরত আলী ও কাওসার আলীসহ আরো বেশ কয়েকজন সন্ত্রাসী হঠাৎ আমার উপর হামলা চালায়। আমি কিছু বুঝে উঠার আগেই আমার মোবাইল ফোনটি কেড়ে নেয়। পরে মোবাইল ফোনে ধারণা করা সকল তথ্য ও প্রয়োজনীয় অনেক তথ্য মুছে ফেলেন এবং আমার ফোনের ডিসপ্লে ভেঙে দেয় সন্ত্রাসীরা।

সাংবাদিকের উপর হামলার বিষয়ে কুদরত আলী ও কায়সার আলীর সাথে একাধিকবার যোগাযোগ করা হলে তাদের মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

এবিষয়ে ঠাকুরগাঁও রিপোর্টাস ইউনিটির সভাপতি এমদাদুল হক ভূট্রো সাংবাদিক’র উপর হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। সেই সাথে আশ্রয়ণ প্রকল্পের অনিয়মের সাথে জড়িতদের আইনের আওয়াতায় এনে শাস্তি দাবি জানান তিনি।

এ ব্যাপারে সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্লাহ আল মামুনের সাথে একাধিবার যোগাযোগ করা হলে তিনাকে পাওয়া যায়নি।

এই বিভাগের আরো নিউজ

সিলেটে মজুমদারী এলাকায় দুই বোনের রহস্যজনক মৃত্যু
তৃতীয়বারের মতো জয়ী হলেন জাস্টিন ট্রুডো
আগামী ৩ দিন বন্ধ থাকবে ট্রাক ও কাভার্ডভ্যান চলাচল
ইভা রহমানের বিয়ে নিয়ে তোলপাড়
পূজায় ভারতে যাচ্ছে দুই হাজার টন ইলিশ
আজকের সর্বশেষ সব খবর